Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:১৫ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

জরুরি বৈঠক ডেকেছেন খালেদা জিয়া

গাজীপুরের জনসভাস্থলে ১৪৪ ধারা জারি ও দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের গ্রেফতারের পরিপ্রেক্ষিতে জরুরি বৈঠক ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

 চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান সমকালকে জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এই বৈঠক হবে।
বৈঠকের পর রাত ৮টার দিকে সংবাদ সম্মেলন এসব বিষয়ে দলের সিদ্ধান্ত জানানো হবে বলে জানান তিনি।
বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্যসহ জ্যেষ্ঠ নেতাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।
গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজ মাঠে শনিবার বিএনপি ও ছাত্রলীগ পাল্টাপাল্টি সমাবেশ করার সিদ্ধান্তে অটল থাকায় শুক্রবার দুপুর ২টা থেকে সেখানে সভা, সমাবেশ এবং মিছিল নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।
এরপর এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, ‘খালেদা জিয়ার জনসভার দিন গাজীপুরে ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত পূর্বপরিকল্পিত।’
এ জনসভার জন্য সব নিয়ম মেনে আগেই অনুমতি নেয়া হয়েছিল জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘দলের চেয়ারপারসনসহ সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে এই অবস্থায় বিএনপির পরবর্তী কর্মসূচি জানাব।’
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিভিন্ন জেলা সফরের অংশ হিসেবে কয়েক দিন আগে গাজীপুরের বদরে আলম কলেজ মাঠে জনসভা করার ঘোষণা দেয় বিএনপি। এরপর তারেক রহমানের এক বক্তব্যকে কেন্দ্র করে জনসভা ঠেকানোর ঘোষণা দিয়ে একই স্থানে পাল্টা কর্মসূচি ডাকে ছাত্রলীগ।