ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪২ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

জরুরি অবস্থায়ও মায়ানমারে যুদ্ধ অব্যাহত

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

মায়ানমারের উত্তরপূর্বাঞ্চলীয় শান রাজ্যে সরকারের জারি করা জরুরি অবস্থার মধ্যেই সরকারি বাহিনী ও কোকাং বিদ্রোহীদের মধ্যে গত দু’দিন ধরে লড়াই অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সরকারি প্রতিবেদনে একথা বলা হয়।
মায়ানমার ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স আর্মির (এমএনডিএএ) প্রায় ২শ’ বিদ্রোহী হালকা ও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে পারসিঙ্ক ইয়াও গ্রামের কাছে সরকারি বাহিনীর ওপর হামলা চালায়। তবে সরকারি বাহিনী পাল্টা হামলা চালালে তারা সেখান থেকে পালিয়ে যায়। সরকার কোকাং জাতির সৈন্যদের একটি বিদ্রোহী গ্রুপ হিসেবে অভিহিত করছে।
প্রতিবেদনে বলা হয়, সরকারি বাহিনীর অবস্থান আরো জোরদারে লক্কাইয়ে যাওয়ার অধিকাংশ রুটে সরকারি সৈন্যরা বারবার বিদ্রোহী এমএনডিএএ বাহিনীর অতর্কিত হামলার শিকার হচ্ছে।
ওই প্রতিবেদনে আরো বলা হয়, গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ যুদ্ধে সরকারি বাহিনীর তিন সদস্য ও স্থানীয় দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এছাড়া যুদ্ধে একজন সামরিক কর্মকর্তা ও স্থানীয় ছয় নাগরিকসহ আরো ৩২ জন আহত হয়।
উভয় পক্ষের মধ্যে সপ্তাহব্যাপী ব্যাপক সংঘর্ষের পর কোকাং অঞ্চলে মঙ্গলবার মায়ানমার সরকার জরুরি অবস্থা জারি করে। এ জরুরি অবস্থা ৯০ দিন বলবৎ থাকবে।