Press "Enter" to skip to content

জন্মাষ্টমীকে ঘিরে নিরাপত্তা জোরদার : ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশ নেয়া যাবে না।

তিনি বলেন, জন্মাষ্টমীকে ঘিরে ডিএমপি’র পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি আজ নগরীর ডিএমপি হেডকোয়ার্টার্সে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আগামী ২৩ আগস্ট শুক্রবার উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের জন্মাষ্টমী শোভাযাত্রা। নিরাপত্তার জন্যই শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিষিদ্ধ থাকবে। তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার।

শোভাযাত্রার নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার থাকবে, কোন অবাঞ্চিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়া বিভিন্ন স্থান হতে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপকে সুইপিং করা হবে এবং আয়োজক কমিটি পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করবে।

সভায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ হেডকোয়ার্টার্স, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় আগামী ২৩ আগস্ট শুক্রবার বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে বিকেল ৫টায় শেষ করার সিদ্ধান্ত হয়।

শেয়ার অপশন: