ব্রেকিং নিউজ

বিকাল ৫:২৬ ঢাকা, বৃহস্পতিবার  ২৪শে মে ২০১৮ ইং

ফাইল ফটো

জন্মদিন শেখ রাসেলে’র কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা

শীর্ষ মিডিয়া ১৮ অক্টোবর ঃ   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছোট ভাই শেখ রাসেলের ৫০তম জন্মদিনে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ।
আজ শনিবার সকাল ৮টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টের নিহত শহীদদের কবরে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি ও এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, উপ দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস, স্বে”াসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি, ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জমান সোহাগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি এডভোকেট তারানা হালিম এমপি প্রমুখ উপস্থিত ছিলেন ।

পরে বনানীর কবরস্থান মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশ গ্রহণ করেন।
আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের শেষে শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।
হানিফ বলেন, ইতিহাসের অনেক হত্যাকান্ড ঘটেছে। শেখ রাসেলের হত্যাকান্ড সর্বনিকৃষ্ট ও ঘৃণিত হত্যাকান্ড। বঙ্গবন্ধুর হত্যার পর থেকে যে হত্যা-খুনের রাজনীতি শুরু হয়েছে তা এখনও চলমান।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তার দলের নেতারা এখনও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।
১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলতুন্নেসা মুজিবের ঘরে জন্মগ্রহণ করেন শেখ রাসেল।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ঘাতকদের হাতে নির্মমভাবে শহীদ হন তিনি। এ সময় তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।