Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:৫৪ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

“জনসমর্থন ছিলনা জামায়াতের ডাকা হরতালে”

জামায়াতে ইসলামীর ডাকা আজকের সকাল সন্ধ্যা হরতালে দেশব্যাপী জনজীবন স্বাভাবিক ছিল। দেশের মানুষ এ হরতালে জনসমর্থন দেয়নি। যদিও জামায়াত সহিংসতা করে পূর্বের মত প্রভাব খাটিয়ে হরতাল সফলের চেষ্টাও করে নাই। রাজধানী ঢাকাসহ সারা দেশে অন্যান্য দিনের মতোই স্বাভাবিক যানবাহন চলাচল করেছে। এ দিন শ্যামলী পরিবহণের ২ টি বাসে আগুন দেয়া হয় তবে তা হরতাল সমর্থকরা করেছে কিনা নিশ্চিত করে জানা যায়নি। তা ছাড়া সারাদেশে অন্য কোন সহিংস/ নাশকতার সংবাদ পাওয়া যায়নি।
একাত্তরের মুক্তিযুদ্ধে মনবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর মৃত্যুদন্ডাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগ গতকাল বহাল রাখার প্রতিবাদে আজ বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছিল জামায়াত।
ঢাকা মহানগর পুলিশ হরতালে নাশকতা ঠেকাতে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া। সকাল থেকেই বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
জন নিরাপত্তার স্বার্থে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ছিল সতর্ক অবস্থায়।
হরতাল চলাকালে রাজধানীর কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি, এ হরতালে রাজধানীর জনজীবনে প্রভাব পড়েনি। সকাল থেকে নগরীতে যানবাহন চলাচল অন্যান্য্য দিনের মতোই স্বাভাবিক ছিল।
হরতালে রাজধানীর রাজপথে প্রধান প্রধান এলাকায় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের দেখা যায়নি।  তাদের তেমন কোনো সক্রিয় তৎপরতা বা মিছিল-পিকেটিং চোখে পড়েনি। তবে ছোট পরিসরে ঢাকার প্রায় ২৫/৩০টি স্পটে ৫/১০ মিনিটের ঝটিকা মিছিল করে বা পুলিশি বাধায় করার চেষ্টা করেও করতে পারেনি।
অন্যান্য দিনের মতো রাজধানীর পল্টন মোড়, প্রেসক্লাব, সচিবালয় সড়ক, গুলিস্তান, মালিবাগ, মগবাজার ও ফার্মগেট এলাকায় যানজট লক্ষ্য করা যায়।
হরতালে রাজধানী ঢাকাসহ সারা দেশে অফিস-আদালত, ব্যাংক-বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কার্যক্রম স্বাভাবিক ছিল।
সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, সকাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক ছিল। তবে যাত্রীর সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম ছিল। রাজধানী থেকে দূরপাল্লর বাসও চলাচল করে। সায়দাবাদ বাস টার্মিনাল থেকেও সব রুটে যানবাহন চলাচল করছে। ঢাকা রেলওয়ে স্টেশন থেকে প্রতিটি ট্রেন সময় মতো ছেড়ে গেছে। বিভিন্ন প্রান্ত থেকে ট্রেন সিডিউলমতো ফিরেছে।