ব্রেকিং নিউজ

রাত ১:১০ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাংলাদেশ ব্যাংক

‘জনমনে আতংক ব্যাংক আমানতে আবগারী শুল্ক বাদ দিন’

প্রস্তাবিত বাজেটে ব্যাংক আমানতের ওপর ধার্যকৃত আবগারী শুল্ক বাদ দিয়ে আগের অবস্থায় ফিরিয়ে নেয়ার দাবি করেছেন সরকার দলীয় হুইপ শহীদুজ্জামান।

আজ সোমবার  ২০১৬-১৭ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানিয়েছেন।

সরকার দলীয় হুইপ বলেন, ব্যাংক আমানতের ওপর আবগারি শুল্ক নিয়ে জনমনে আতংক ছড়িয়েছে। ব্যাংক আমানতে আবগারী শুল্ক তিনি আগের অবস্থায় ফিরিয়ে নেয়ার দাবি জানান। তিনি বলেন, বাজেটে ভ্যাটের আওতা কমিয়ে আয়করের আওতা আরো বাড়ানোর প্রস্তাব করেন। তাহলে এদেশের মানুষের মনে স্বস্তি আসবে।

তিনি বলেন, সরকার বাজেটকে অভিনন্দন জানিয়ে ২০১৬-১৭ অর্থবছরের সম্পূরক বাজেট বিষয়ে বলেন, রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অনুযায়ী ২ লাখ ১৮ হাজার টাকা আদায় হয়েছে। এটি সর্বকালের সর্বোচ্চ রাজস্ব আদায়। বছরের শুরু থেকে সমতাভিত্তিক রাজস্ব আদায়ে উদ্যোগ নিতে হবে। সরকারের গতিশীল নেতৃত্বে এ বছর এডিবির শতভাগ ব্যয় করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, সৌরশক্তির ব্যবহার এখনো ভাল অবস্থানে পৌঁছেনি উল্লেখ করে তিনি স্যোলার প্যানেল থেকে টেক্স প্রত্যাহারের দাবি জানান।

কমিউনিটি ক্লিনিকগুলোতে পর্যাপ্ত ওষুধ সরবরাহের জন্য তিনি স্বাস্থ্যমন্ত্রীর প্রতি আহবান জানান তিনি।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সরকারি দলের সদস্য রমেশ চন্দ্র সেন, উপাধ্যক্ষ আব্দুস শহীদ, জাতীয় পার্টির নুরুল ইসলাম মিলন, সেলিম উদ্দিন, স্বতন্ত্র সদস্য রুস্তম আলী ফরাজী সম্পূরক বাজেট আলোচনায় অংশ নেন।