ব্রেকিং নিউজ

সকাল ৭:৪৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

‘জনমত তৈরির’ নির্দেশনা খালেদা জিয়ার

গ্রহণযোগ্য নির্বাচনের পক্ষে জনমত তৈরির নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রাজনৈতিক পরিস্থিতি ও ভবিষ্যৎ করণীয় চূড়ান্ত করতে সিরিজ মতবিনিময়ের অংশ হিসেবে রোববার রাতে গুলশান কার্যালয়ে নিজের উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের সঙ্গে বৈঠককালে তিনি এ নির্দেশনা দেন।

এর আগে শনিবার রাতে দলের ভাইসচেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া।

নির্বাহী কমিটি ঘোষণার পর ভাইসচেয়ারম্যান ও উপদেষ্টাদের সঙ্গে এটাই ছিলো প্রথম বৈঠক। এরআগে সিনিয়র নেতাদের সঙ্গে খালেদা জিয়া বৈঠক করলেও এবার পৃথকভাবে তাদের সঙ্গে মতবিনিময় করছেন।

রবিবার রাতের বৈঠক সূত্রে জানাগেছে , বৈঠকে নতুন নির্বাচন কমিশন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। প্রায় সবাই সিইসির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেন। এই কমিশন দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে তারা মত দেন।

নেতাদের উদ্দেশ্যে খালেদা জিয়া বলেন, আমাদের মূল প্রচেষ্টা বা উদ্যোগ হলো যাতে আগামীতে সব দলের অংশগ্রহণে একটি অবাধ, গ্রহণযোগ্য ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই প্রচেষ্টার বাস্তবায়নের জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ফয়সালা করতে হবে। এজন্য যার যার এলাকায় গিয়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে হবে।

পাশাপাশি গ্রহণযোগ্য নির্বাচনের পক্ষে জনমত তৈরি করার নির্দেশ দেন তিনি।

রোববার রাতে গুলশান কার্যালয়ে রাতে পৌনে ৯টায় শুরু হয়ে উপদেষ্টাদের এ বৈঠক চলে প্রায় দুই ঘন্টা। ৭৩ সদস্য নিয়ে চেয়ারপারসনের এই উপদেষ্টা কাউন্সিল গঠিত।

বৈঠকে উপদেষ্টা কাউন্সিলের বাইরে কয়েকজন পেশাজীবী নেতাকে বৈঠক আমন্ত্রণ জানানো হয়।