শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সকাল ৬:১১ ঢাকা, শনিবার  ১৫ই ডিসেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘জনবিচ্ছিন্নদের দলে নিয়ে বিএনপিও জনবিচ্ছিন্ন’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার নিজ সংসদীয় এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের মনোনয়ন জমা দিয়েছেন আজ। কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা সহকারী রিটার্নিং কমকর্তার কাছে মঙ্গলবার দুপুরে দুটি মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, কিছু কিছু রাজনৈতিক নেতা বিএনপিতে যোগদান করছে। তারা জনবিচ্ছিন্ন। এ জনবিচ্ছিন্ন নেতাদের বিএনপি গ্রহণ করে তারাও জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। জনবিচ্ছিন্ন এসব নেতাদের যোগদানের মধ্য দিয়ে বিএনপির যে ভাঙা হাট, সে ভাঙা হাট জমবে না। বিএনপির মনোনয়ন প্রদান অনুষ্ঠানে তাদের দলীয় মহাসচিবের কান্নাই প্রমাণ করে তারা জনবিচ্ছিন্ন। তাদের জনপ্রিয়তা শূন্যের কোঠায়।

জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ দাবির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখন এসব দাবি অবান্তর। এ নিয়ে এখন কথা বলার সময় নয়। ঐক্যফ্রন্ট ও বিএনপির এ দাবির অর্থ হলো তারা নির্বাচন করতে চায় না। নির্বাচন বানচাল করে সরে যেতে চায়।

তিনি বিএনপি নেতা মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মওদুদ আহমেদ সোমবার দলীয় নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। কিন্তু আমি তা করিনি। আমি ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে এখানে এসেছি। সরকারি কোনো কিছুই ব্যবহার করিনি।

তিনি আরো বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস, এ বিজয়ের মাসে নৌকা ভাসতে ভাসতে বিজয়ী হয়ে বিজয়ের বন্দরে পৌঁছবে।

মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিন হাজারী এমপি, ফেনী-৩ আসনের মহাজোটের এমপি প্রার্থী লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সাহাব উদ্দিন, নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নূর নবী চৌধুরী, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান প্রমুখ।