শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১০:৫০ ঢাকা, শুক্রবার  ১৪ই ডিসেম্বর ২০১৮ ইং

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

জনগণ আবারও নৌকায় ভোট দেবে : নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গ্রামেগঞ্জে নির্বাচনী উত্সব শুরু হয়েছে এবং নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। নির্বাচনে নৌকার কোন বিকল্প নেই। মানুষ শান্তিতে থাকতে চায়, উন্নয়ন চায়। শান্তি এবং উন্নয়নের জন্য জনগণ আবারও নৌকায় ভোট দেবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বৃহস্পতিবার বিকালে সিরাজগঞ্জ জেলার কাজিপুরের কাজিপুরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে হরিনাথপুর আমিনা মনসুর ডিগ্রি কলেজে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এর আগে তিনি নির্মাণাধীন কাজিপুর উপজেলা পরিষদ, পাঁচ’শ আসন বিশিষ্ট শহীদ এম.মনসুর আলীঅডোটোরিয়াম পরিদর্শন করেন। তিনি দলীয় কার্যালয়েও নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা অভুতপূর্ব উন্নয়ন। এদেশের মানুষ জ্বালাও পোড়াও রাজনীতি প্রত্যাখান করেছে। যারা জ্বালাও পোড়াও রাজনীতি করে সেই দলকে মানুষ আর ভোট দেবে না। দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনী ডামাঢোল বেজে উঠেছে। জনগণও নির্বাচনমুখী। সরকার দেশে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে অঙ্গিকারাবদ্ধ। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার দায়িত্ব সরকারের একার নয়। দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলেরও দায়িত্ব রয়েছে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করা। জনগণকেও এগিয়ে আসতে হবে। কোনভাবেই নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করা যাবে না। কোন অপশক্তি যেন শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে না পারে সেজন্য তিনি জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে। এ নির্বাচনে জনগণ যাদের রায় দেবে, তারাই পরবর্তী সরকার গঠন করবেন। আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল জনগণের রায় মেনে নেবে। তিনি আমেরিকার ট্রাম্প প্রশাসনের ক্ষমতায় থাকার পরও নির্বাচনে তাঁর দল হেরে যাওয়ার দৃষ্টান্ত তুলে ধরে বলেন, মালয়েশিয়াসহ ভারতেও ক্ষমতাসীন দলের অধীনেই নির্বাচন হয়। বাংলাদেশেও সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। জনগণ ভোটের মালিক। নির্বাচন ছাড়া ক্ষমতার পালা বদলের কোন সুযোগ নেই। কোন অপশক্তি দেশের ওপর ভর করুক তা কারও কাম্য নয়।

মতবিনিময় সভায় সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, প্রচার সম্পাদক উজ্জ্বল কুমার ভৌমিক, ইউপি চেয়ারম্যান শাহজাহান আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।