ব্রেকিং নিউজ

রাত ৩:৫১ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা দেশের জনগণের জন্য ন্যয়বিচার নিশ্চিত করতে বিচার বিভাগের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, জনগণের করের টাকায়ই তাদের বেতন-ভাতা দেয়া হয়।
গতকাল রাতে স্থানীয় সার্কিট হাউসে ফরিদপুর জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে দেয়া বক্তৃতায় প্রধান বিচারপতি বিচারিক কর্মকর্তাদের সময়ানুবর্তিতা মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন এবং বলেন, জনগণের ন্যয়বিচার নিশ্চিত করতে যদি প্রয়োজন হয়, তাহলে তারা যেনো পেশাগত কাজে আরো সময় দেন। কেননা, বিচারের ধীর গতির জন্য তারা ভোগেন।
ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক সরদার শরাফত হোসেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুনা নাহিদ আখতার, পিপি খসরুজ্জামান দুলু, ফরিদপুর বারের সভাপতি আবদুল কাদের এবং সাধারণ সম্পাদক নূরুল আলম প্রমুখ।
প্রধান বিচারপতি বলেন, অপরাধমূলক মামলায় মেডিকেল রিপোর্ট একটি খুবই কৌশলগত ও গুরুত্বপূর্ণ দলিল। তাই, ন্যয়বিচারের স্বার্থে ন্যয়বিচার হতে হবে সঠিক ও বিতর্কের ঊর্ধ্বে। বিচার যাতে বাধাগ্রস্ত না হয় সে জন্য তিনি সংশ্লিষ্ট চিকিৎসা কর্তৃপক্ষকে এ ব্যাপারে আরো সতর্ক হওয়ার আহবান জানান।
প্রধান বিচারপতি বলেন, মেডিকেল রিপোর্ট স্পষ্ট ও স্বচ্ছ হতে হবে। নতুবা পুলিশ এবং বিচার বিভাগের কর্মকর্তারা যাদের অধিকাংশই নন-টেকনিক্যাল, বিষয়টি বুঝতে না পারার কারণে ওইসব মামলায় ন্যয়বিচার নিশ্চিত হয় না।
তিনি পবিত্র রমজান মাসে রোজাদারদের যাতে ভেজাল খাবার খেতে না হয় সে লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আরো জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।