ব্রেকিং নিউজ

রাত ১১:৪৫ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আইজিপি শহীদুল হক
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, ফাইল ফটো

জঙ্গি দমনে পুলিশের ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত : আইজিপি

পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গি দমনে আমাদের ভূমিকা শুধু দেশে নয়, বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

আইজিপি আজ শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের সুচিন্তিত অভিমত ও বিজ্ঞ পরামর্শ আমাদের জন্য পাথেয়। তিনি পুলিশের কাজে প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের  অব্যাহত সহযোগিতা ও সমর্থন কামনা করেন।

সমিতির সভাপতি প্রাক্তন আইজিপি এম সহীদুল ইসলাম চৌধুরীর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রাক্তন আইজিপি, অতিরিক্ত আইজিপিসহ সমিতির কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, আমরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করি। বাংলাদেশ পুলিশের অনেক অর্জন রয়েছে। জঙ্গি দমনে আমাদের ভূমিকা শুধু দেশে নয়, বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। আমরা আইন-শৃঙ্খলাজনিত প্রতিটি সংকট সফলতার সাথে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। আপনাদের সুচিন্তিত মতামত ও মূল্যবান পরামর্শ আমাদের কাজে সহায়ক হবে। তিনি পুলিশের গৌরব ও সম্মান বৃদ্ধিতে কাজ করার জন্য প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান। আইজিপি সমিতির কল্যাণে সম্ভাব্য সব ধরনের সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন।

igp1

অনুষ্ঠানে সমিতি পরিচালিত এস এম আহসান মেমোরিয়াল এ্যাওয়ার্ড, প্রফেসর এনামুল হক লিলি ও ড. এম এনামুল হক এ্যাওয়ার্ড, এম এন ভক্ত ও শিপ্রা ভক্ত, কে সি মল্লিক ও এম আর মল্লিক পুরস্কার এবং সমিতির বয়ঃজ্যেষ্ঠ সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সমাজসেবা ও কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদানের জন্য তিন জন এস এম আহসান মেমোরিয়াল এ্যাওয়ার্ড পেয়েছেন। তারা হলেন- শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম এবং র‌্যাব ইন্টেলিজেন্স ইউনিটের এস আই হাসনাত জামান।

নির্যাতনের শিকার নারী ও শিশুর সুরক্ষা এবং সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন প্রফেসর এনামুল হক লিলি ও ড. এম এনামুল হক এ্যাওয়ার্ড পেয়েছেন।

সমিতির বয়ঃজ্যেষ্ঠ চারজন সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- প্রাক্তন আইজিপি তৈয়ব উদ্দিন আহমেদ (৮৪), প্রাক্তন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নুরুল ইসলাম (৮০), প্রাক্তন সিনিয়র সহকারী পুুলিশ সুপার এ কে এম মোখতার হোসেন (৮২), প্রাক্তন পুলিশ পরিদর্শক এখলাছ মিঞা (৮৪)।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তের জন শিক্ষার্থীকে এম এন ভক্ত ও শিপ্রা ভক্ত এবং কে সি মল্লিক ও এম আর মল্লিক শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।