Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:২০ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

গাজীপুর
জঙ্গি আস্তানায় অভিযান :

জঙ্গি আস্তানায় পৃথক অভিযান : ১১জঙ্গি নিহত

গাজীপুরে র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে ৯ জঙ্গি নিহত হয়েছে বলে জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আজ শনিবার বিকাল ৪টার দিকে এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

এছাড়া পৃথক অভিযানে টাঙ্গাইলে দুই জঙ্গি নিহত হয়।

গাজীপুরের হরিনাল এলাকার পশ্চিমপাড়ার আতাউর রহমানের এক তলা বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চলানো হয় আজ সকালে। এ সময় র‌্যাবের অভিযানে ২ জন নিহত হয়। একই সন্দেহে এক কিলোমিটার দূরে পার্শ্ববর্তী নোয়াগাঁও পাতারটেক এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে প্রফেসর ওসমানের বাড়িতে ভোর থেকে অভিযান শুরু করা হয়। পরে বিকালের দিকে ৭ জনের নিহতের কথা জানো হয়েছে।

র‌্যাব, পুলিশ ও কাউন্টার টেরোরিজম বাহিনীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ সময় অভিযানে অংশ নেন।

প্রেসব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, প্রফেসর ওসমানের বাসা থেকে জঙ্গি আস্তানা থেকে ১টি গ্যাস সিলিন্ডার, ১টি চাপাতি ও বোমার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এর আগে এই অভিযানে জঙ্গি কমান্ডার আকাশ নিহত হয় বলে জানা তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ শনিবার সকাল থেকে পৃথক দুটি স্থানে জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। অভিযানে র‌্যাব, পুলিশ ও কাউন্টার টেরোরিজমের সদস্যরা অংশ নেয়। সবার অংশগ্রহণে অভিযান সফল হয়েছে।

এদিকে, সকাল থেকে কাউন্টার টেরোরিজম ও সোয়াত বাহিনী ওই আস্তানায় প্রায় আড়াই শতাধিক রাউন্ড গুলি বর্ষণ করে। এর আগে গাজীপুর পুলিশ সুপার হারুনুর রশিদ পাতার টেক এলাকার ওই বাড়ির চারপাশ পরিদর্শন করেছেন। তিনিসহ কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ও ঢাকা অতিরিক্ত ডিআইজি মনিরুল ইসলাম অভিযানস্থলেই ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঘটনাস্থলে শনিবার দুপুর ৩টা ৪০ মিনিটে পৌঁছেছেন।

এছাড়াও  টাঙ্গাইলের কাগমারায় দুই জঙ্গি নিহত হয়। এ নিয়ে শনিবার আইনশৃংখলা বাহিনীর অভিযানে নিহত জঙ্গির সংখ্যা বেড়ে ১১ তে দাঁড়িয়েছে।