Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:২৩ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

জঙ্গি অর্থায়ন: শাকিলার জামিন প্রশ্নে স্থগিতাদেশ বহাল

জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে দায়ের করা মামলায় সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার জামিন শুনানি ৫ জুন পর্যন্ত মুলতবি করেছেন আদালত। এবার নিয়ে তৃতীয় বারের মতো আপিল বিভাগ তার জামিন স্থগিতের মেয়াদ সময় বৃদ্ধি পেল। বুধবার প্রধান বিচারপতির সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন।
 
আদালতে শকিলার পক্ষে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও সগীর হোসেন লিয়ন।
 
এর আগে গত ২৯ ফেব্রুয়ারি হাইকোর্টের দেয়া জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। বুধবার শাকিলার জামিনের বিষয়টি কার্যতালিকায় আসলে আদালত শুনানি শেষে ৫ জুন পর্যন্ত মুলতবি করেন।
 
গত ২২ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলা ফারজানাকে অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।
 
হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনার জন্য এক কোটি ৮ লাখ টাকা যোগানোর অভিযোগে ২০১৫ সালের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসানুজ্জামান লিটন ও জজকোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপনসহ চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যরিস্টার শাকিলা ফারজানাকে গ্রেফতার করে র‌্যাব। পরে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।