ব্রেকিং নিউজ

সকাল ৯:২১ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় ঐক্যের ডাকে বিপুল সাড়া পাচ্ছি’

জঙ্গিবাদ মোকাবিলায় ‘বৃহৎ প্লাটফর্ম’ গড়ে তোলার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ার ডাকে ভালো সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য আমরা বিভিন্ন রাজনৈতিক দল  ও মতের যারা নেতৃত্বে আছেন, যারা ব্যক্তি হিসেবে ব্যক্তিত্বধারী, সুশীল সমাজ, তাদের সঙ্গে আমরা  যোগাযোগ করছি। আমরা তাদের কাছ থেকে বিপুল সাড়া পাচ্ছি।

আজ জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় সভা কক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) মহানগর দক্ষিণের উদ্যোগে ‘উচ্চ আদালতে তারেক রহমান ন্যায় বিচার পাননি’ শীর্ষক এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, যাদের সঙ্গে যোগাযোগ করেছি, তারা বলেছেন, খালেদা জিয়া যে উদ্যোগ গ্রহণ করেছেন, যে বক্তব্য দিয়েছেন জাতির সামনে- ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ ও জনগণ বড়। তার এই বক্তব্যকে আমরা সমর্থন করি, সহযোগিতা করি। আমরা আমাদের অবস্থান থেকে অথবা আমরা একটা বড় প্ল্যাটফর্মের মাধ্যমে ঐক্যবদ্ধ হব- এই আশা অনেক নেতৃবৃন্দ আমাদেরকে দিয়েছেন।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, জঙ্গিবাদ একটি সামাজিক ব্যাধি। একে রুখতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে, জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।
তিনি বলেন,  শেখ হাসিনা ১৪ দলীয় ঐক্যজোটের মাধ্যমে যে ঐক্যের কথা বলেছেন- জাতীয় ঐক্য হয়ে গেছে, জাতি ঐক্যবদ্ধ হয়েছে- সেটা ১৪ দলীয় ঐক্য, জাতীয় ঐক্য নয়। এই ১৪ দল জনগণের মধ্যে  নেই, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা নির্বাচিত সরকার নয়। দেশে গণতন্ত্র না থাকলে জঙ্গিবাদ আরও বাড়বে এমন শঙ্কাও প্রকাশ করেন তিনি।

তারেক রহমানের মামলাকে রাজনৈতিক উল্লেখ করে তিনি বলেন, মামলার রায় অবশ্যই এই সরকারকে অথবা এই সরকারের পরে যদি তত্ত্বাবধায়ক সরকার আসে অথবা যদি কোনো রাজনৈতিক পট পরিবর্তন হয়, তারেক জিয়ার মামলা প্রত্যাহার হবে। যারা (মামলা) দিয়েছে, তারাই প্রত্যাহার করবে। জাসাস মহানগর দক্ষিণের সহ-সভাপতি গিয়াসউদ্দিন টমাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাসাস  কেন্দ্রীয় সভাপতি এমএ মালেক বক্তব্য দেন।