ব্রেকিং নিউজ

রাত ৮:০৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘জঙ্গিবাদ বিরোধী সম্মেলন করবে এফবিসিসিআই’

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) খুব শিগগিরই রাজধানীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সম্মেলন করার পরিকল্পনা নিয়েছে।

এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমদের নেতৃত্বে এফবিসিসিআই এবং কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির একটি প্রতিনিধিদল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা জানায়।

মাতলুব রাষ্ট্রপতিকে বলেন, সারাদেশের সকল চেম্বার ও ব্যবসায়ীরা এই সম্মেলনে যোগ দেবে। তিনি বলেন, ব্যবসায়ীরা সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ দেখতে চায়।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফকালে এসব কথা জানান।

বৈঠকে আব্দুল মাতলুব আহমদ এফবিসিসিআই’র কার্যক্রম এবং দেশে বাণিজ্য ও বিনিয়োগের উন্নয়নের জন্য ফেডারেশন গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

বৈঠকে রাষ্ট্রপতি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বেসরকারি সেক্টরের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তিনি দেশে কর্মসংস্থান সৃষ্টির জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি কিশোরগঞ্জ জেলায় কালিয়াচাপড়া মিল এলাকায় শিল্প নির্মাণে এফবিসিসিআই সভাপতির প্রতি আহবান জানান।

আব্দুল মাতলুব আহমদ নিটল-নিলয়’র দেয়া একটি এ্যাম্বুলেন্স রাষ্ট্রপতি আব্দুল হামিদ মেডিকেল কলেজকে উপহার দেন এবং এ্যাম্বুলেন্সের চাবিটি রাষ্ট্রপতির উপস্থিতিতে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. এ এন এম নওশাদ খানের কাছে হস্তান্তর করেন।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ এ্যাম্বুলেন্স উপহার দেয়ায় তাকে ধন্যবাদ জানান এবং বলেন, এতে হাওর এলাকার জনগণ সুফল পাবে। তিনি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল মালিকদের ব্যবসা প্রবণতার পরিবর্তে সেবার মনোভাব নিয়ে কাজ করার আহবান জানান।

রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।