Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৮:১২ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

আছাদুজ্জামান মিয়া
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ফাইল ফটো

‘জঙ্গিবাদ দমনে সোয়াত কাজ করছে’

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জঙ্গিবাদ দমনে সোয়াত (স্পেশাল উইপনস্ এন্ড টেকটিকস) সদস্যরা নিরলসভাবে কাজ করছে।

ঢাকা মহানগর পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) মিরপুর পুলিশ লাইন্সে স্থাপিত সোয়াত ট্রেনিং সেন্টারে সদ্যসমাপ্ত প্রশিক্ষণপ্রাপ্ত সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান শেষে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সোয়াট দলের সদস্যদের উদ্দেশ্য করে একথা বলেন।

তিনি আরও বলেন-সাম্প্রতিক সময়ে সোয়াত (স্পেশাল উইপনস্ এন্ড টেকটিকস্)-এর প্রয়োজনীয়তা ব্যাপক। আমরা গুলশান হামলার পর থেকে সোয়াতের প্রয়োজনীয়তা অনুধাবন করেছি। এর পরিপ্রেক্ষিতে আজ আমরা সোয়াত সদস্যদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ২০ জন পুলিশ সদস্যদেরকে এক মাস বিশেষ ট্রেনিং দিয়ে প্রশিক্ষিত করেছি। বর্তমান সোয়াত সদস্যদের সংখ্যা ৭০ জন। অচিরে আমরা ১০০ জনের একটি সুপ্রশিক্ষিত সোয়াত টিম গঠন করব। যা দেশের জঙ্গিবাদ দমনে বিশেষ ভূমিকা রাখবে। একটি মহড়ার মধ্য দিয়ে উক্ত বিশেষ প্রশিক্ষণের সমাপ্তি ঘটে।

তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট ও প্রশিক্ষকদেরকে সার্টিফিকেটসহ নগদ দশ হাজার টাকা করে আর্থিক পুরস্কার প্রদান করেন। বেস্ট শ্যুটার (পিস্তল) নির্বাচিত হয়েছে কনস্টেবল মো. সালমান হাজারী ও বেস্ট শ্যুটার (রাইফেল) নির্বাচিত হয়েছে কনস্টেবল আব্দুল্লাহ আল ছাফী।

FOLLOW US: