Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৩৩ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘জঙ্গিবাদ ছাড়লে সার্বিক সহযোগিতা’

জঙ্গিবাদ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে আগ্রহীদের সার্বিক সহযোগিতা প্রদানের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক।

রবিবার দুপুরে কক্সবাজারের একটি আবাসিক হোটেলে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, জঙ্গিবাদ একটি ঘৃণিত কাজ। ইতিমধ্যে জঙ্গিবাদ সৃষ্টি করতে গিয়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের লাশ পরিবার পর্যন্ত গ্রহণ করেনি। এর চেয়ে বড় ঘৃণার কাজ আর হতে পারেনা।

তিনি আরো বলেন, যারা এখন পর্যন্ত কোনরূপ হত্যা ও নাশকতায় জড়িত হননি, তারা সকলেই ফিরে আসতে পারেন। আরা যারা হত্যা ও নাশকতা করার পরও নিজের ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান, সরকার তাদের আইনগত ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে অবশ্যই বিবেচনা করবে। এ ক্ষেত্রে সরকার চাইলে সাধারণ ক্ষমাও করতে পারেন।

কক্সবাজারের পুলিশ সুপার শ্যামল কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশের এ সর্বোচ্চ কর্মকর্তা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্যের ডাকে সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। জঙ্গি সংশ্লিষ্ট যারা গ্রেফতার হয়েছে তাদের মধ্যে রোহিঙ্গা সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তবে তারা পুলিশের সন্দেহের তালিকায় রয়েছে।

তিনি বলেন, সকল ধর্ম শান্তির কথা বলে।ধর্ম মানুষ হত্যার কথা বলে না। অথচ জঙ্গিরা বেহেস্তের কথা বলে ছেলেদের জঙ্গিবাদে নামায়। পরে তারা সাধারণ মানুষকে হত্যায় উদ্বুদ্ধ করে।

সভায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আলী হোসেন, বিজিবি কক্সবাজারস্থ ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা শাহজাহান, ইমাম সমিতির নেতা মৌলভী সিরাজুল ইসলাম, বৌদ্ধ ভান্তে প্রজ্ঞানন্দ ভিক্ষু, জেলা পূজা উদযাপন পরিষদের নেতা বাবুল শর্মা, কমিউনিটি পুলিশের সভাপতি  আমজাদ হোসেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

FOLLOW US: