Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:১৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘জঙ্গিবাদ উপড়ে ফেলার দায়িত্ব শুধু রাজনীতিকদের নয়, শিল্পীদেরও’- তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংস্কৃতির চর্চা অব্যাহত রাখতে জঙ্গিবাদ উপড়ে ফেলার ওপর সবচেয়ে বেশি গুরুত্বারোপ করে বলেছেন, ‘এ দায়িত্ব শুধু রাজনীতিকদের নয়, শিল্পী-সংস্কৃতি কর্মীদেরও। কারণ, জঙ্গিবাদ সংস্কৃতির চর্চার অন্তরায়।’

তিনি আজ শনিবার বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে সম্মিলিত সঙ্গীত শিল্পী সোসাইটি আয়োজিত সপ্তাহব্যাপী সঙ্গীতমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পীদের প্রতি এ আহ্বান জানান ।

আজ শনিবার রাজশাহীতে দুর্বৃত্তদের হাতে অধ্যাপক ড: রেজাউল করিম সিদ্দিকী নিহত হবার ঘটনায় গভীর শোক প্রকাশ করে তিনি বলেন, হত্যাকারীদের ক্ষমা নেই।

তথ্যমন্ত্রী বলেন, সঙ্গীত রাজনীতিকে প্রাণ দেয়, পরিশীলিত করে। অপসংস্কৃতি ও উগ্রবাদ পরিহারে সঙ্গীত ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই।’

সম্মিলিত সঙ্গীত শিল্পী সোসাইটির পক্ষ থেকে আব্দুল জব্বার, সুজেয় শ্যাম, সাদী মোহাম্মদ, কুটি মনসুরসহ পঁচিশজন সঙ্গীতজ্ঞের হাতে সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী।

আয়োজক সংগঠনের আহবায়ক সঙ্গীতশিল্পী আশরাফ উদাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল আহসান জুয়েল, মেলা কমিটির আহবায়ক হাসান মতিউর রহমান, সম্পাদক তানিয়া হক শোভা প্রমূখ।

তথ্যমন্ত্রী বেলুনমালা উড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত এ মেলা উদ্বোধন করেন ।