ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৪ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

জঙ্গিবাদ-অনাচার রুখতে ভূমিকা রাখবে চলচ্চিত্র : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যাদুকরী শিল্পমাধ্যম চলচ্চিত্র সমাজ থেকে জঙ্গিবাদ, অনাচার, কুসংস্কার দূর করতে ব্যাপক ভূমিকা রাখবে । সেই সাথে দেশে গণতন্ত্র, সাম্য, শান্তি-সমৃদ্ধি, সুশাসন ও দেশীয় সংস্কৃতিকে উজ্জ্বীবিত রাখতেও মানুষকে প্রেরণা যোগাবে চলচ্চিত্র।

তথ্যমন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের শেখ রাসেল মিলনায়তনে ‘চলচ্চিত্র অধ্যয়ন ও প্রশিক্ষণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট থেকে প্রকাশিত চলচ্চিত্র নির্মাণের নানা দিক নিয়ে একুশটি অধ্যায় সম্বলিত এ গ্রন্থটি সম্পাদনা করেছেন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য সচিব মরতুজা আহমদ বলেন, ‘রাষ্ট্রীয় কোন ইনস্টিটিটিউট প্রকাশিত বাংলা ভাষায় চলচ্চিত্র বিষয়ক প্রথম পূর্ণাঙ্গ এ বইটি আমাদের চলচ্চিত্র অঙ্গনের দীর্ঘদিনের একটি অভাব পূরণ করেছে।’

চলচ্চিত্র সমগ্র জাতিকে নাড়া দিতে সক্ষম উল্লেখ করে মরতুজা আহমদ বলেন, ‘চলচ্চিত্র আমাদের তরুণ সমাজকে জঙ্গিবাদ রুখতে উদ্বুদ্ধ করবে।’

চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও চলচ্চিত্র ব্যক্তিত্বদের উপস্থিতিতে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চলচ্চিত্র গবেষক ড. সাজেদুল আউয়াল, ফরিদুর রহমান ও মোহাম্মদ হোসেন জেমী।