Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:২৭ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

আরেফিন সিদ্দিক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক

জঙ্গিবাদের সাথে শিক্ষার্থীদের জড়িত হওয়াটা অপ্রত্যাশিত : ড. সিদ্দিক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের জঙ্গিবাদের সাথে জড়িত হওয়ার বিষয়টি একেবারেই অপ্রত্যাশিত।

তিনি বলেন, নিজেদের আলোকিত করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে আসা ছেলে-মেয়েরাই যখন জঙ্গিবাদের সাথে জড়িত হয় তখন আমাদের হতবাক হওয়া ছাড়া আর কিছু করার থাকে না।

তিনি আজ দুপুরে জেলার সদর উপজেলার চন্দ্রদিঘলীয়ায় রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ফলাফল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
arefin2

ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীকে উদ্দেশ্যে বলেন, জিপিএ ৫ পেতে হবে দেশ প্রেমে, মূল্যবোধে, দেশের ইতিহাস ঐতিহ্য জানার ক্ষেত্রে। শুধুমাত্র পরীক্ষায় জিপিএ ৫ পেলে হবে না সামাজিক ক্ষেত্রে, চারিত্রিক দিক দিয়ে ধারণা থাকতে হবে।

এসময় তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে সকল শিক্ষার্থীদের সোচ্চার হওয়ার আহবান জানান।

অভিভাবকদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, ছেলে-মেয়েদের কেবলমাত্র শিক্ষাঙ্গনে পাঠিয়ে দায়িত্ব ছেড়ে দিলেই চলবেনা, তাদেরও সন্তানদের প্রতি লেখাপড়াসহ সার্বিক খোঁজ-খবর রাখতে হবে, যাতে তারা বিপদগামী না হয়।

গণমাধ্যম নিয়ে তিনি বলেন, গণমাধ্যমের মূল কাজ হল এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের কাছে দেশের ইতিহাস হস্তান্তর করা। গণমাধ্যম জানে এটা তাদের দায়িত্বের মধ্যে পড়ে।

রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ঢাকা পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমানের (বিপিএমবার) সভাপতিত্বে বার্ষিক ফলাফল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান, এফবিসিসিআই পরিচালক শেখ ফজলে ফাহিম, গোপালগঞ্জে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেচুর রহমান সরকার, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেযারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে তিনি বিদ্যালয়ে সর্বোচ্চ উপস্থিতি, প্রতি শ্রেণীতে প্রথমস্থান অধিকারকারী ও জিপিএ-৫ প্রাপ্তদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

এর আগে ড. আরেফিন সিদ্দিক ওই স্কুলের লাইব্রেরী উদ্ধোধন করেন।

অনুষ্ঠান শেষে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।