ব্রেকিং নিউজ

বিকাল ৩:১৮ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম , ফাইল ফটো

‘জঙ্গিবাদী ও সন্ত্রাসীদের চিরতরে নির্মূল করা হবে’- নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশের মাটি থেকে জঙ্গিবাদী ও সন্ত্রাসীদের চিরতরে নির্মূল করা হবে।

তিনি বলেন, ‘ষড়যন্ত্রকারীদের কোন ছাড় দেয়া হবে না। ’৭১-এ যেমন তাদের পরাজিত করেছি, এখনও পরাজিত করবোই’।

তিনি আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশন এই আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি পান্না লাল দত্তের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জমান, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড. অজয় রায়, ইংরেজি বিভাগের শিক্ষক ড. ফখরুল আলম, আওয়ামী লীগ নেতা মুকুল বোস, সাবেক ছাত্রনেতা শুভাশিষ সিংহ রায়, পংকজ দেবনাথ এমপি, সুজিত রায় নন্দী, সাংবাদিক অজয় দাস গুপ্ত প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী।

মোহাম্মদ নাসিম বলেন, হাজার বছরে একবার যিনি জাতিকে ধর্ম-বর্ণ নির্বিশেষ ঐক্যবদ্ধ করেছিলেন তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি যে স্বপ্ন দেখেছিলেন, যে কাজটি শেষ করে যেতে পারেননি, সে কাজ তার কন্যা অত্যন্ত দক্ষতার সাথে করে চলেছেন। সে কারণেই সমগ্র জাতি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে।

আওয়ামী লীগ নেতা বলেন, দেশ যখন উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে তখন নানা চক্রান্ত শুরু হয়েছে। স্বাধীনতাবিরোধী শক্তির সাথে কোন আপস নয়।