ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৯ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

নজরুল ইসলাম খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ফাইল ফটো

‘জঙ্গিদের ক্রসফায়ার না দিয়ে জঙ্গিবাদ উৎখাত করুন’

আওয়ামী লীগ ক্ষমতায় গেলে দেশে জঙ্গিবাদের উত্থান হয় বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি আরও বলেছেন, ‘নিজেদের সম্পৃক্ততার কথা প্রকাশ হয়ে যাওয়ার ভয়ে আওয়ামী লীগ সরকার বিচারের সম্মুখীন না করে জঙ্গিদের ক্রসফায়ারে হত্যা করছে।’

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

দেশনেত্রী ফোরাম নামের একটি সংগঠন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে এ সভার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি সব সময়ে জঙ্গিবাদ দমন করেছে। ক্ষমতায় গেলে জঙ্গিবাদ স্বমূলে নির্মূল করার চেষ্টা করা হবে। তাই ক্ষমতাসীনদের বলবো- জঙ্গি সন্দেহে ক্রসফায়ার নয়, জঙ্গিবাদ স্বমূলে উৎখাতের ব্যবস্থা করুন

এসময় তিনি বলেন, তথাকথিত ওয়ান-ইলেভেন সরকারের সঙ্গে আতাঁতের নির্বাচন করে ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় বসেছে। জনগণের কাঁঠগড়ায় দাঁড়াতে হবে তাই তারা ক্ষমতা ছাড়তে ভয় পাচ্ছে।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, সরকার ও তার দলের নেতাকর্মীরা এখন বেপরোয়া। তারা মনে করে, তাদের বিচার হবে না। বাস্তবেও তাই হচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকার স্বাভাবিকভাবেই ক্রমাগত অন্যায়, অপরাধ করে চলেছে। তাই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা না হওয়াটাই তো অস্বাভাবিক।

এ সময় রামপালে কয়লাভিত্তিক বিদু্ৎকেন্দ্র না করে দেশের অন্যত্র করার দাবি জানান নজরুল ইসলাম খান।

সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, হজ পালনের সময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা হয়েছে। তিনি এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। প্রয়োজনে যে কোনো সময় তিনি দেশে ফিরেতে পারেন।

সংগঠনের সভাপতি এ কে এম বশির উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ, শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।