ব্রেকিং নিউজ

রাত ৪:৩১ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘জঙ্গিগোষ্ঠি এসপির স্ত্রী হত্যায় জড়িত’

চট্টগ্রামে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু (৩৩) হত্যাকাণ্ডের জন্য প্রাথমিকভাবে ‘জঙ্গিগোষ্ঠি’কে দায়ী করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।রোববার চট্টগ্রামের সাতকানিয়ার বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলে আয়োজিত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৮৮তম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

জঙ্গি দমনে জড়িতদের মানসিক মনোবল ভেঙে দিতেই এ হত্যাকাণ্ড বলে মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, বাবুল আক্তার একজন সৎ​, নির্ভীক ও পরিশ্রমী অফিসার। তিনি দীর্ঘদিন ধরে জঙ্গি দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাকে না পেয়ে তার স্ত্রীকে টার্গেট করা হয়েছে।

আসাদুজ্জামান খান বলেন, ‘এটি অত্যন্ত পৈশাচিক, ​নৃশংস ও ঘৃণিত হত্যাকাণ্ড। এর উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে এবং খুনিদের অবশ্যই চিহ্নিত করা হবে।’

হত্যাকাণ্ডের মূল কারণ খুঁজে বের করতে গোয়েন্দারা ইতিমধ্যে পুরোদমে কাজ শুরু করেছেন বলেও জানান তিনি।

জঙ্গি দমনে কাজ করছেন এমন পুলিশ সদস্য ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের পরিবারের সদস্যদের নিরাপত্তার বিষয়টিও সরকার ভেবে দেখছে বলে জানান মন্ত্রী।

তিনি আরও বলেন, ‘এটা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আমরা এদের পরিবারকে সুরক্ষা দেব।’

উল্লেখ্য, রোববার সকাল সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে চুরিকাঘাত ও গুলি করে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যা করে দুর্বৃত্তরা।

ছেলে মাহিরকে স্কুলবাসে তুলে দেয়ার সময় এ ঘটনা ঘটে। চাকরিসূত্রে বাবুল আক্তার সপ্তাহখানেক আগে ঢাকায় চলে আসলেও ছেলে-মেয়ের পড়াশোনার জন্য তার স্ত্রী নগরীর জিইসি এলাকার একটি ফ্ল্যাটেই থাকছিলেন।