ব্রেকিং নিউজ

রাত ১:০২ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ফাইল ফটো

ছাত্র আন্দোলনে সমর্থকদের নিপীড়ন করা হচ্ছে : রিজভী

নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে যারা সমর্থন দিয়েছেন, তাদের কেউ সরকারের নিপীড়ন থেকে রেহাই পাচ্ছেন না, তাদেরকে গ্রেফতারের হিড়িক চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, অনলাইন অ্যাক্টিভিস্ট, ফেসবুক ব্যবহারকারী, রাজনৈতিক দলসহ যারাই কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিয়েছেন, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের হিড়িক চলছে।

তিনি বলেন, ছাত্রীদের গ্রেফতার ও রিমান্ডে নেয়া নজিরবিহীন। এতে অভিভাবক ও দেশবাসীর মনে ভয়াল আতঙ্কের সৃষ্টি করছে। গ্রেফতারকৃতদের রিমান্ডে নিয়ে শেখানো বুলি স্বীকার করতে নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী।

বিএনপির এ মুখপাত্র বলেন, ছাত্র আন্দোলনে সমর্থনকারী আলোকচিত্রী, অভিনেত্রী, শিল্পী, কলাকুশলী, লেখক, সাংবাদিক, অভিভাবক কেউ সরকারের নিপীড়ন থেকে রেহাই পাচ্ছেন না। আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেফতার ও তার ওপর অবর্ণনীয় অত্যাচার বিশ্ব বিবেককে কাঁদিয়েছে।

তিনি আরও বলেন, সবচেয়ে ভয়াবহ ঘটনা হচ্ছে ছাত্রীদের সন্ধ্যারাত ও গভীর রাতে হলের সামনে থেকে, বাসা থেকে এবং নদীর চরের প্রত্যন্ত এলাকার গ্রামের বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে।

ঢাকা বিশ্বদ্যিালয়ের ছাত্র মুশফিক মাহবুবের আত্মহত্যা প্রসঙ্গে রিজভী বলেন, সরকারি বর্বরতার দৃশ্য ও গণতন্ত্র হরণের বিভৎসতা সহ্য করতে না পেরে আত্মহত্যা করে এক ভিন্ন রকমের প্রতিবাদ করেছেন তিনি। তার কষ্টের কথা ফেসবুকে লিখেও গেছেন তিনি।