ব্রেকিং নিউজ

সকাল ১০:০৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ছাত্রী ধর্ষক পরিমলের যাবজ্জীবন কারাদণ্ড

ছাত্রী ধর্ষণ মামলায় রাজধানীর ভিকারুননিসা নুন স্কুলের বরখাস্তকৃত শিক্ষক পরিমল জয়ধরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
বুধবার দুপুর ২টায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. সালেহ উদ্দিন এ রায় ঘোষণা করেন।
রায়ে একইসঙ্গে পরিমলকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের জেল দেয়া হয়েছে।
আসামিপক্ষের আইনজীবী মাহফুজ মিয়া বলেন, বিচার শুরুর দুই বছরের বেশি সময় পর এই রায় হল।
মামলায় অভিযোগে বলা হয়, ওই ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ২০১১ সালের ২৮ মে ধর্ষণ করে শিক্ষক পরিমল জয়ধর। ওই সময় ছাত্রীকে ধর্ষণের ভিডিও ধারণ করা হয়। পরে ওই ভিডিও বাজারে ছাড়ার কথা বলে ওই বছরের ১৭ জুন ছাত্রীকে সে ফের ধর্ষণ করে।
এরপর ২০১১ সালের ৫ জুলাই ওই ছাত্রীর বাবা বাদী হয়ে বাড্ডা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে পরিমল জয়ধর, অধ্যক্ষ হোসনে আরা ও লুৎফরকে আসামি করে মামলা করেন। এর পরদিনই ঢাকার কেরানীগঞ্জে এক আত্মীয়ের বাসা থেকে পরিমল গ্রেফতার হন। এরপর থেকে সে কারাগারে আছে।
গত ২০১৩ সালের ৭ মার্চ মামলাটিতে আসামি পরিমলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল। এ সময় অন্য দুই আসামি অধ্যক্ষ হোসনে আরা ও লুৎফরকে অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয়।
এরপর মামলার সাক্ষগ্রহণ শুরু হয়। অভিযোগপত্রভুক্ত ৩৯ জনের মধ্যে মোট ২৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে গত ২১ অক্টোবর আসামির আত্মপক্ষ সমর্থনের শুনানি শেষ হয়।
পরিমল নিজেকে নির্দোষ দাবি করায় ট্রাইব্যুনাল ১ নভেম্বর থেকে মামলাটির যুক্তিতর্ক শুনানি শুরু করে। শুনানি শেষে মামলার রায়ের এই দিন নির্ধারণ করা হয়।