ব্রেকিং নিউজ

সকাল ৮:১৭ ঢাকা, শনিবার  ২৬শে মে ২০১৮ ইং

ছাত্রলীগের ২২ সদস্য বহিষ্কার

শীর্ষ মিডিয়া ২৬ অক্টোবর ঃ   গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের এক নেতার কর্মীর সমর্থকদের ওপর হামলার ঘটনায় শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের ২২ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া একজনের সনদ স্থগিত করা হয়েছে। তবে অফিস আদেশ জারি না হওয়া পর্যন্ত কারো নাম প্রকাশ করেনি ।

সূত্র জানায়, ছাত্রলীগের পাঁচ নেতা-কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। ওই পাঁচজন হলেন বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক কে এম নুরুন্নবী, সহ-সম্পাদক ইশতিয়াক আহমেদ, মাওলানা ভাসানী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিন্দ বাড়ৈ, ছাত্রলীগকর্মী কিশোর দাস ও এখতে খায়রুজ্জামান।এ ছাড়া সাত জনকে দুই বছর, তিন জনকে এক বছর, দুই জনকে ছয় মাস এবং পাঁচ জনকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বিভিন্ন মেয়াদে বহিষ্কৃত এই ২২ জনের প্রত্যেককে জরিমানা করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের এক সাবেক ছাত্র এবং ছাত্রলীগ নেতার সনদ স্থগিত করা হয়েছে।

bhasanihall

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২১ আগস্ট রাতে মওলানা ভাসানী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিন্দ বাড়ৈর পক্ষের নেতা-কর্মীরা একই হলের ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদের পক্ষের নেতা-কর্মীদের ওপর হামলা চালায়।  হামলার ঘটনায় তদন্ত কমিটি  দুই মাস পর  শনিবার তদন্ত প্রতিবেদন জমা দেয়।  শৃঙ্খলা বোর্ডের শাস্তির সুপারিশের ভিত্তিতে সন্ধ্যায় সিন্ডিকেট সভায় সুপারিশ অনুমোদন করা হয়।