Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:১৭ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ছাত্রলীগের ১৫ নেতাকর্মী জেলহাজতে

সোমবার বিকেলে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ১৫ নেতাকর্মীকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

এর আগে চবির শাহজালাল হল থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় আটক ২৬ জনের মধ্যে ১৫ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। পরে পুলিশ আদালতের কাছে আসামিদের রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড ও জামিন আবেদনের শুনানির তারিখ নির্ধারণ করে প্রত্যেককে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।’

পুলিশ জানায়, রোববার শাহজালাল হল থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় ওই দিন গভীর রাতে হাটহাজারী থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে ছাত্রলীগের ৬৫ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপসংস্কৃতি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান রাশ, বিশ্ববিদ্যালয় থেকে বহিঃষ্কৃত ছাত্রলীগ কর্মী রুবেল দেসহ পাঁচ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৬০ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে ফুল দেয়াকে কেন্দ্র করে চবি ছাত্রলীগের শাটল ট্রেনের বগি ভিত্তিক সিএফসি ও ভিএক্স গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে ভিএক্স গ্রুপের ছোঁড়া গুলিতে সিএফসি গ্রুপের ছাত্রলীগকর্মী তাপস সরকার নিহত হন।