Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৫০ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ছাত্রলীগকে গণধোলাই দিয়ে রাজনৈতিক শিষ্টাচার শেখাবে ছাত্রদল

খালেদা জিয়া ও তারেক রহমানের সম্পর্কে দেয়া ছাত্রলীগের কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহার করে নি:শর্ত ক্ষমা না চাইলে ছাত্রলীগকে গণধোলাই দেবে বলে হুঁশিয়ারি করেছে ছাত্রদল।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান এ হুমকি দেন। ছাত্রলীগের ‘অশ্লীল’ বক্তব্য এবং গাজীপুরে খালেদা জিয়ার জনসভা প্রতিহতের ঘোষণার প্রতিবাদে ছাত্রদল এ সংবাদ সম্মেলন করে। এ সময় ছাত্রদলের সভাপতি রাজীব আহসানসহ ছাত্রদলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

একই সঙ্গে ছাত্রলীগের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে সংবাদ সম্মেলনে ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করলে সাধারণ ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও রাজপথে গণধোলাই দিয়ে ছাত্রলীগকে রাজনৈতিক শিষ্টাচার শেখাবে ছাত্রদল।

লিখিত বক্তব্যে আকরাম বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করে যুক্তির আলোকে ঐতিহাসিক সত্যগুলো তুলে ধরছেন। ঠিক তখন আওয়ামী লীগ ও ছাত্রলীগের গাত্রদাহ শুরু হয়েছে।

তিনি বলেন, তারেক রহমান লন্ডনে একাধিক আলোচনাসভায় মুক্তিযুদ্ধের সময় আওয়ামী নেতৃত্বের ব্যর্থতা তুলে ধরেছেন। এসব বক্তব্য তার নিজের নয়। মুক্তিযুদ্ধ নিয়ে বিভিন্ন গবেষক ও লেখকের গবেষণা থেকে তিনি এসব সত্য তথ্য প্রকাশ করেছেন। এসব লেখকদের অধিকাংশই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত।

আকরাম বলেন, ছাত্রলীগ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। তাদের সন্ত্রাস, চাঁদাবাজি ও অপহরণ এবং খুনের ঘটনায় শিক্ষাঙ্গনসহ সারাদেশ এখন মৃত্যুপুরী। বিগত আওয়ামী সরকারের ৫ বছরে ও বর্তমান অবৈধ সরকারের এক বছরে নিজেদের কোন্দলে শিক্ষা প্রতিষ্ঠানে খুন হয়েছে ৫০ জন মেধাবী ছাত্র।

ছাত্রদল সাধারণ সম্পাদক বলেন, এই দানব ছাত্র সংগঠন ছাত্রলীগ ছাত্রদলের সাংগঠনিক নেত্রী খালেদা জিয়া ও তারেক রহমান সম্পর্কে ধারাবাহিকভাবে বিরূপ মন্তব্য করে আসছে। ছাত্রদল মনে করে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য সারাদেশে যে খুনের রাজত্ব কায়েম করেছে, সেই ধারাবাহিকতায় ছাত্রলীগও দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মেধাবী ছাত্রদের একের পর এক খুন করে নিজেদের হাত রক্তে রঞ্জিত করছে।