ব্রেকিং নিউজ

রাত ১২:৩৭ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

ছাত্রদলের কমিটিতে বেশিরভাগ ‘ছাত্রদের বাবা অথবা ব্যবসায়ী’

ছাত্রদলের কমিটিতে বেশিরভাগ ‘ছাত্রদের বাবা অথবা ব্যবসায়ী’।  ছাত্রদলের সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটিকে বিএনপির দৈন্যতারই বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড.হাছান মাহমুদ। বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাসান মাহমুদ বলেন, ছাত্রদলের এ কমিটি দেশের ছাত্র রাজনীতির জন্য অত্যন্ত হতাশাব্যঞ্জক। কারণ যারা নাকি কমিটিতে ঠাঁই পেয়েছে তাদের বেশিরভাগ ছাত্রদের বাবা অথবা ব্যবসায়ী।
তিনি বলেন, প্রায় ৮০০ জনের এই কমিটি নাকি দেয়া হয়েছে অভ্যন্তরীণ কোন্দল মিটানোর জন্য কিন্তু ফল হয়েছে তার উল্টো। বঞ্চিত নেতা-কর্মীরাই বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়েছে।
তিনি বলেন, বর্তমান বিশ্ব ব্যবস্থাকে বলা হয় গ্লোবাল ভিলেজ। বাংলাদেশের রাজনীতিতে কি ঘটছে তা মুহূর্তেই সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে। তাই আমাদের রাজনৈতিক কর্মীদেরও এই বিশ্ব ব্যবস্থার সাথে সম্পৃক্ত হতে হবে। এ ধরণের কর্মশালাগুলো নবীন রাজনৈতিক কর্মীদের বিশ্বব্যবস্থাকে বোঝার জন্য অত্যন্ত সহায়ক। তাই ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এ আয়োজনকে আমি স্বাগত জানাই।
‘রাজনৈতিক যোগাযোগ প্রশিক্ষণ বিষয়ক’ এক দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়।