ব্রেকিং নিউজ

সকাল ৯:৪২ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

চীনের ইয়াংজি নদীতে ৪৫০ আরোহী নিয়ে জাহাজডুবি

চীনে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ইয়াংজি নদীতে একটি যাত্রীবাহী জাহাজ ডুবে গেছে। জাহাজটিতে ৪৫০ জনেরও বেশি আরোহী ছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত কেবল ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদিকে জাহাজটি উদ্ধারে চীন ব্যাপক অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।
দেশটির সিসিটিভি’র খবরে বলা হয়েছে, ৪৫৮ আরাহী নিয়ে ডংফাংজিজিং বা ইস্টার্ন স্টার নামের জাহাজটি পূর্বাঞ্চলীয় নানজিং শহর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় চংকিং শহরে যাচ্ছিল। হুবেই প্রদেশে ইয়াংজি নদীর জিয়ানলি অংশে জাহাজটি ডুবে যায়। এখন পর্যন্ত ৫ জনের লাশ পাওয়া গেছে এবং ১০ জনকে জীবিত উদ্ধার করা করা হয়েছে।
একটি খবরে আরো লোককে জীবিত উদ্ধারের আশা প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, উদ্ধারকারী ডুবুরিরা আওয়াজ করলে জাহাজের ভিতর থেকে সাড়া পাওয়া গেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি।
বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, জাহাজ ডুবির কারণ সম্পর্কে তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তবে সিসিটিভি একে দুর্ঘটনা বলেছে।
উদ্ধারকৃতদের মধ্যে জাহাজের ক্যাপ্টেন ও প্রধান প্রকৌশলী রয়েছেন। তারা উভয়েই জানান, জাহাজটি সাইক্লোনের কবলে পড়েছিল।
সিসিটিভি’র খবরে আরো বলা হয়, স্থানীয় সময় গতকাল সোমবার রাত নয়টা ২৮ মিনিটে চীনের মধ্যাঞ্চলে ইয়াংজি নদীতে জাহাজটি ডুবে যায়। এ সময় জাহাজে ৪০৬ চীনা যাত্রী, ৫ জন ভ্রমণ সংস্থার কর্মী ও ৪৭ ক্রু ছিলেন।