ব্রেকিং নিউজ

রাত ১:২৩ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ফাইল ফটো

‘চিহ্নিত যুদ্ধাপরাধীদের মুখোশ উন্মোচন-সম্পত্তি বায়োজাপ্ত করা হবে’

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তানের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় ও চিহ্নিত যুদ্ধাপরাধীদের মুখোশ উন্মোচন করা হবে।একই সাথে তাদের সম্পত্তি বায়োজাপ্ত করা হবে।
তিনি আজ রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন আয়োজিত ‘তথ্য অনুসন্ধান কমিটির’ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বিশ্বের বিভিন্ন দেশে যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে মরণ কামড় শুরু হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন,বাংলাদেশের প্রতিটি নাগরিককে পাকিস্তানীদের ঘৃনা করতে হবে। বাংলাদেশকে পাকিস্তানীদের ক্ষতিপূরণ দিতে হবে।
তিনি বলেন,পাকিস্তানী যুদ্ধাপরাধীদের পাশাপাশি বাংলাদেশেও যারা যুদ্ধাপরাধীর সাথে যুক্ত তাদেরও বিচার অব্যাহত রাখতে হবে।
মুক্তিযুদ্ধের চেতনা শাণিত করে স্বাধীনতার বিরোধীদের প্রতিরোধ করতে হবে উল্লেখ করে তিনি পাকিস্তান অ্যামবাসীর ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।
তিনি বলেন,ইতিমধ্যে ১৪ দল ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের দাবিতে সোচ্চার হয়েছে। আন্তর্জাতিক ট্রাইবুন্যাল আদালত তদন্ত শুরু করেছে।
সাংবাদিক আবেদ খান বলেন, যুদ্ধাপরাধীদের ক্ষেত্রে কোন আপোষ নয়।আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যেতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,মোহাম্মদ হাসান খসরু,ইসমত কাদির গামা,মোখলেসুর রহমান,মহসিন ভূঁইয়া,শাহাবুদ্দিন, অ্যাডভোকেট মশিউর মালেক,আব্দুল মালেক ভূঁইয়া,নাট্যব্যক্তিত্ব রোকেয়া প্রাচী, নিজামুল ইসলামপ্রমুখ।