ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

চিলিকপিতে আপ্যায়ন

শীতকালীন সবজি ফুলকপির আবেদন একটু আদুরে। নানা স্বাদে হাজির করতে সবজিটির জুড়ি নেই। ফুলকপি দিয়ে করা যায় বাহারী সব আয়োজন। অতিথি আপ্যায়নেও তাই সমান অংশীদারিত্ব। আসুন আজ শিখে নেয়া যাক মুখোরোচক চিলিকপির দারুন রেসিপি।

যা যা লাগবে

মাঝারি আকারের একটা ফুলকপি ছোট করে কাটা, কর্ণফ্লাওয়ার আধা কাপ, ডিম ২ টা, লাল কাঁচামরিচের কুচি ২ চা চামচ, ফালি করা কাঁচামরিচ ৫ টা , পেঁয়াজ কুচি আধাকাপ, রসুনকুচি ২ টেবিল চামচ, আদাকুচি ১ চা চামচ, ক্যাপসিকাম ২ টা, সয়াসস ২ চা চামচ, চিলিসস আধাকাপ, টমেটো সস আধাকাপ, তাবাসকো সস ১ চা চামচ, পেঁয়াজের ফুল কুচি আধা কাপ, ভাজার জন্য সয়াবিন তেল, লবণ স্বাদমতো।

যেভাবে করবেন

প্রথমে ফুলকপি ফুটানো লবন পানিতে আধা সিদ্ধ করে পানি ঝরিয়ে রাখুন। এবার বাটিতে ২ টা ডিম কর্ণফ্লাওয়ার, মরিচের কুচি, লবণ দিয়ে ভাল করে ফেটে নিতে হবে। তারপর ফুলকপির টুকরাগুলো মিশ্রণে চুবিয়ে নিন। এবার তা ডুবো তেলে ভাজতে হবে লাল করে। কপি ভাজা হয়ে গেলে একটা কড়াইয়ে ২ টেবিলচামচ তেল দিয়ে গরম করুন। তেলে রসুন কুচি, পেঁয়াজ কুচি, কাঁচামরিচের ফালি, লাল মরিচের কুচি দিয়ে নাড়তে হবে। বাদামী রং হলে সামান্য পানির সঙ্গে সসগুলো মিক্স করে কড়াইয়ে ঢেলে দিন। একটু নেড়ে পেঁয়াজের ফুল কুচি দিয়ে আবার নাড়তে থাকুন। দুই মিনিট পর ভাজাকপি গুলো দিয়ে অল্প আঁচে পাঁচ মিনিট রাখুন। এবার রুটি কিম্বা ভাতের সঙ্গে গরম গরম পরিবেশন করুন অসাধারণ মুখোরচক চিলিকপি।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন