Press "Enter" to skip to content

চিকিৎসায় ৭১ হাজার ডেঙ্গু রোগী সুস্থ

চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭০ হাজার ৭৯০ জন ডেঙ্গু রোগী।

চলতি বছরের শুরু থেকে আজ বৃহষ্পতিবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৭৪ হাজার ৩৫৩ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭০ হাজার ৭৯০ জন। এ পর্যন্ত ৯৫ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৩৭১ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৭২৯ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৬৪২ জন। গত ২৪ ঘন্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ১০০৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় (৪ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ৫ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৭৮৮ জন। এর মধ্যে ঢাকায় ৩৩১ জন এবং ঢাকার বাহিরে ৪৫৭ জন। নতুন করে আক্রন্ত রোগীর সংখ্যা ৪ শতাংশ কমেছে। এ যাবত ডেঙ্গু রোগে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৬৩, মিটফোর্ড হাসপাতালে ৩৩, ঢাকা শিশু হাসপাতালে ১১, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৩, বিএসএমএমইউতে ২২, পুলিশ হাসপাতাল রাজারবাগে ৫, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭, সম্মলিত সামরিক হাসপাতালে ৪ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১৪ জন এবং কুয়েত মৈত্রী হাসপাতালে হ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ১০৭ জন, চট্টগ্রাম বিভাগে ৬৩ জন, খুলনা বিভাগে ১৩১ জন, রংপুর বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে ৫১ জন, বরিশাল বিভাগে ৬২ জন, সিলেট বিভাগে ৫ জন ও ময়মনসিংহ বিভাগে ২২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

শেয়ার অপশন: