ব্রেকিং নিউজ

রাত ১১:৪৩ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মান্না - ওবায়দুল কাদের
মান্না - ওবায়দুল কাদের, ফাইল ফটো

চিকিৎসাধীন মান্নাকে দেখতে গিয়েছেন সেতুমন্ত্রী

manna5

হাসপাতালে ওবায়দুল কাদের।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে হাসপাতালে গিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। ফুলের তোড়া হাতে শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে যান তিনি।

প্রায় আধাঘণ্টা কেবিনে থেকে মান্নার স্বাস্থ্যের খোঁজখবর নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ সময় বিএসএমএমইউয়ের উপাচার্য কামরুল হাসানকে ফোন করে সাবেক এই আওয়ামী লীগ নেতার সুচিকিত্সার ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

ওবায়দুল কাদের বলেন, দীর্ঘদিন আমরা একসঙ্গে রাজনীতি করেছি। রাজনীতির বাইরেও একটা সম্পর্ক থাকে। গতকালই আসতে চেয়েছি, পারিনি। আজ চলে এসেছি।

উল্লেখ্য, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ১৮ ডিসেম্বর জামিনে মুক্তি পেয়েছেন।

১৮ ডিসেম্বর রোববার সন্ধ্যা পৌনে সাতটার দিকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।

গত বছরের ফ্রেব্রুয়ারিতে নিউ ইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিআলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশ হয়।

এরপর গুলশান থানায় ২৪ ফেব্রুয়ারি রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের হওয়া মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ। ওই বছরের ৫ মার্চ সেনা বিদ্রোহে উসকানির অভিযোগে তার বিরুদ্ধে আরও একটি মামলা হয়। এ দুটি মামলায় নিম্ন আদালত মান্নার জামিন নামঞ্জুর করেন।

পরে হাইকোর্ট ১০ নভেম্বর সেনা বিদ্রোহে উসকানির মামলায় এবং রাষ্ট্রেদ্রোহের মামলায় গত ৩০ আগস্ট জামিন দেন।

হাইকোর্টের দেয়া ওই জামিনের বিরুদ্ধে সরকারপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ জামিন স্থগিত করে দেন।পাশাপাশি সরকারপক্ষকে হাইকোর্টের জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতির আবেদন) করতে বলেন। এরপর সরকারপক্ষ লিভ টু আপিল করলে তার ওপর শুনানি শেষে হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

 

মান্না এখন ‘মুক্ত’