Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৫৮ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

সুরঞ্জিত সেনগুপ্ত
আওয়ামী লীগের সিনিয়র নেতা এবং সাবেক মন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত , ফাইল ফটো

‘চা বিক্রেতাকে হত্যায় পুলিশের বিরুদ্ধে হত্যা মামলাসহ দ্রুত বিচার চান সুরঞ্জিত’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত চা বিক্রেতা বাবুল মাতুব্বর হত্যার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের দ্রুত বিচার আইনের আওতায় এনে এক মাসের মধ্যে বিচার শেষ করার দাবি জানিয়েছেন।

শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

সুরঞ্জিত সেন বলেন, তেলের আগুনে চা দোকানির মৃত্যু একটি চাঞ্চল্যকর ঘটনা। মানুষ যার ওপর সবচেয়ে বেশি বিশ্বাস করে, সেই পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত। সেখানে তদন্তের কী আছে?

তিনি বলেন, ‘অবিলম্বে এই মামলাটিকে দ্রুত বিচার আইনের আওতায় নিয়ে এক মাসের মধ্যে বিচার নিশ্চিত করে আইনের শাসন প্রতিষ্ঠা করুন।’

এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ফৌজদারি আইনের ৩০২ ধারায় হত্যার অভিযোগ দায়ের করে ব্যবস্থা নেয়ারও দাবি জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

বুধবার রাতে মিরপুর শাহ আলী থানার গুদারা ঘাট এলাকায় চাঁদা চেয়ে না পেয়ে চা দোকানি বাবুল মাতুব্বরের শরীরে আগুন দেয় কয়েকজন পুলিশ সদস্য। অগ্নিদগ্ধ বাবুল বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাবুলের পরিবারের অভিযোগ, চাঁদা না পেয়ে পুলিশ বাবুলের দোকানের কেরোসিনের চুলায় লাঠি দিয়ে আঘাত করেছিল। এতে কেরোসিন ছিটকে বাবুলের গায়ে আগুন ধরে যায়।

অবশ্য অভিযোগ অস্বীকার করে শাহ আলী থানা থেকে বলা হয়েছে, পুলিশ নয়, সোর্স দেখে পালাতে গিয়ে বাবুল দগ্ধ হন। আর বাবুল নিজেও মাদক বিক্রেতা ছিলেন।

পুলিশের বিরুদ্ধে সাম্প্রতিক কয়েকটি অভিযোগের মধ্যে এই ঘটনায় প্রশাসন ও রাজনৈতিক মহলসহ দেশজুড়ে আলোচনায় এলে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। শুক্রবার শাহ আলী থানার ওসি একেএম শাহীন মণ্ডলকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

চলমান রাজনীতি বিষয়ে বঙ্গবন্ধু একাডেমি এ আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সহ-সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক ইস্কান্দর মির্জা শামীম,বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

FOLLOW US: