Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৩০ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

চাঁদাবাজির বিরুদ্ধে অভিযান জোরদার করতে আইজিপির নির্দেশ

ঢাকা মহানগরে ছিনতাইকারী, চাঁদাবাজ, হুমকিদাতা এবং অজ্ঞান ও মলমপার্টির সদস্যদেরকে গ্রেফতারের অভিযান জোরদার করার জন্য ডিএমপিকে নির্দেশ দিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক।
আজ বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় আইজিপি এ নির্দেশ দেন। ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, ‘রমজান এবং ঈদকে ঘিরে আর্থিক লেনদেন বেশী হয়। ফলে প্রতিবছর এ সময় অপরাধীরা বিশেষ করে ছিনতাইকারী, মলমপার্টি, অজ্ঞানপার্টি, চাঁদাবাজদের উৎপাত বেড়ে থাকে। মানুষের উৎসব, আনন্দ নিশ্চিত করতে আমাদেরকে বাড়তি শ্রম দিতে হবে। মানুষের আনন্দ নিশ্চিত করাই আমাদের আনন্দ। তাই রাতদিন অফিসার ও ফোর্সদেরকে মাঠে সক্রিয় থাকতে হবে। সিনিয়র অফিসারদেরকেও মনিটরিং বাড়াতে হবে’।
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া আইজিপিকে অবহিত করেন যে, ডিবি উল্লেখযোগ্যসংখ্যক ছিনতাইকারী, মলমপার্টি, চাঁদাবাজ এবং অজ্ঞানপার্টির সদস্যকে গ্রেফতার করেছে। ফলে এবার অজ্ঞানপার্টির দৌরাত্ম নেই। অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণে প্রদত্ত নির্দেশনা বাস্তবায়নে তার ইউনিট তৎপর রয়েছে।
তিনি বলেন, বিশাল এ মহানগরে দুই কোটি মানুষের মধ্যে কিছু অপরাধ হয়ে থাকে। সেগুলো উদ্ঘাটনেও ডিএমপির সাফল্য রয়েছে বলে তিনি উল্লেখ করেন।
সভায় ডিআইজি (অপারেশনস) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ডিএমপির অতিরিক্ত কমিশনার জনাব মারুফ হাসান, এ্যাডিশনাল ডিআইজি (স্পেশাল ক্রাইম) জনাব মো. জহিরুল ইসলাম ভূইয়া এবং ডিএমপির গোয়েন্দা বিভাগের জয়েন্ট কমিশনার মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।