Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৫৫ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

চলচ্চিত্র নির্মাতারা তীর, রাজনীতিকরা ধনুক : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, চলচ্চিত্র নির্মাতাদের তৈরী মহান ধারণাগুলো তীরের মতো ছুঁড়ে লক্ষ্য ভেদ করার জন্য রাজনীতিকরা ধনুকের মতো কাজ করেন।
তথ্যমন্ত্রী আজ এখানে রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ১৪তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধনকালে এ কথা বলেন।
পররাষ্ট্রবিষয়ক প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। রেইনবো ফিল্ম সোসাইটি, ঢাকা এই উৎসবের আয়োজন করেছে।
হাসানুল হক ইনু সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা ভিত্তিক জঙ্গিবাদ মুক্ত বিশ্ব গড়ে তোলার লক্ষ্যে রাজনীতিকদের সঙ্গে হাত মিলিয়ে কাজ করার জন্য চলচ্চিত্র নির্মাতাদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, বর্তমান সময়ে আইসিটি আমাদের জীবনকে কাচের ঘরের মতো স্বচ্ছ করেছে এবং তাই অন্য গোলার্ধের খবরও সরাসরি দেখা সম্ভব হচ্ছে। আমাদের দায়িত্ব হচ্ছে সহিংসতা মুক্ত বিশ্ব গড়ে তোলা।
এই উৎসবে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের প্রতিনিধিদেও উদ্দেশ্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন এবং তিনিই অনেক দিন আগে ৫০ দশকে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন প্রতিষ্ঠা করেছিলেন যা এই দেশে বাংলা চলচ্চিত্র তৈরীর সূচনা ঘটিয়েছিল। আর বঙ্গবন্ধুর কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রকে শিল্প হিসেবে ঘোষণা এবং দেশে প্রথম ফিল্ম ও টেলিভিশন ইনস্টিটিউশন প্রতিষ্ঠা করেছেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশীদের ছায়াছবি প্রীতির এবং মনের শক্তি দিয়ে স্বপ্নকে বাস্তবে রূপদানের লক্ষ্যে তাদের সংগ্রামের বিবরণ দেন।
সিরিয়ার বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ মালাস ও নরওয়ের চলচ্চিত্র নির্মাতা আনজা ব্রেইয়েন অনুষ্ঠানে মোমবাতি প্রজ্জলিত করেন। চলচ্চিত্র বিষয়ক উপদেষ্টা ম হামিদ ও উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।
জাতীয় জাদুঘর, গণগন্থাগার, অলিয়ঁস ফ্রঁসেস ও ইএমকে সেন্টার সহ চারটি ভেন্যুতে আগামী ২২ পর্যন্ত এই উৎসবে প্রায় ৬০টি দেশের ৮৯ টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে।