চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের ভোটকেন্দ্র আওয়ামী-যুবলীগ-ছাত্রলীগের ক্যাডাররা দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সোমবার দুপুরে হাতিরপুল এলাকায় ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচারে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের ভোটকেন্দ্র আওয়ামী-যুবলীগ-ছাত্রলীগের ক্যাডাররা দখল করে নিয়েছে। সেখানে ১৭০টি ভোটকেন্দ্র নির্বাচন হচ্ছে, কিন্তু বেলা ১১টার মধ্যে সবগুলো কেন্দ্র দখল নিয়ে ধানের শীষের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। উপনির্বাচনে মোবারক নামে একজন আওয়ামী কাউন্সিলর নির্বাচনি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

তিনি বলেন, ভোটকেন্দ্র দখল করাই হচ্ছে আওয়ামী নির্বাচনের সংস্কৃতি। ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে কী পরিস্থিতি হবে তা নিয়ে জনগণ গভীরভাবে উদ্বিগ্ন। জাতীয় নির্বাচনের মতো ঢাকা সিটি নির্বাচনেও ভোটাধিকার কেড়ে নিতে সরকার বিভিন্ন নীলনকশা করছে।

তিনি বলেন, ভোটগ্রহণে ইভিএম পদ্ধতি বিশ্বের প্রায় সবদেশেই প্রত্যাখ্যাত। তবে জালিয়াতির মেশিন ইভিএমের মাধ্যমে ঢাকা সিটি নির্বাচনে ভোটগ্রহণে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ কমিশনের সদস্যদের তোড়জোড় প্রমাণ করে তারা আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের বিজয়ী করতে চান।

তিনি বলেন, সোমবার চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে বিষয়টি পরিষ্কার হয়েছে, সেখানে সকাল থেকে কে এম নুরুল হুদা মার্কা নির্বাচন শুরু হয়েছে।

ঢাকা সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে বিএনপি সমর্থিত দুই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন রিজভী।