ব্রেকিং নিউজ

রাত ১১:১৭ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

‘ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্থরা পাবে ঘর’ – ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, ঘূর্ণিঝড় মোরায় প্রকৃত ক্ষতিগ্রস্থ সকলের ঘর নির্মাণ করে দেওয়া হবে।

আজ কক্সবাজারের রামু উপজেলার ঝাউয়ারখোপ ইউনিয়ন পরিষদে এবং গর্জনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী বলেন, ইতিমধ্যে এ এলাকায় ৩০০ বান ঢেউটিন ও ঘর নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। জেলা প্রশাসনকে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। তালিকা অনুযায়ী সকলের ঘর তৈরী করে দেওয়া হবে।

তিনি বলেন, সরকারের ত্রাণ ভান্ডারে ত্রাণের অভাব নেই। প্রত্যেককেই খাদ্য সহায়তা দেয়া হবে। ক্ষতিগ্রস্ত কৃষক খামারীদের ঘুরে দাড়ানোর জন্য প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, এখন পর্যন্ত সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ হচ্ছে। এরপরও ত্রাণ নিয়ে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী পরে টেকনাফের প্রত্যন্ত এলাকা শাহপরীর দ্বীপের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও সায়মুম সরোয়ার কমল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মোঃ শাহ্ কামালসহ, স্থানীয় নেতৃবৃন্দ এবং মাঠ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।