Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৪৮ ঢাকা, সোমবার  ১০ই ডিসেম্বর ২০১৮ ইং

দুদকের কার্যক্রম '

ঘুষসহ প্রধান প্রকৌশলীকে আটক করেছে দুদক

নৌ পরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ কে এম ফখরুল ইসলামকে ৫ লাখ টাকা ঘুষসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি বিশেষ টিম।

মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে অধিদপ্তরের কার্যালয় থেকে আজ দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাহাজের নকশা অনুমোদনের জন্য এক ব্যক্তির কাছ থেকে ৫ লাখ টাকা ঘুষ গ্রহণকালে তাকে হাতেনাতে আটক কর হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ফখরুল ইসলাম বেঙ্গল মেরিন এন্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস এর জমাকৃত এমভি নওফেল লিহান জাহাজের নক্সা অনুমোদনের জন্য ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। তার এই অনৈতিক প্রস্তাবের প্রেক্ষিতে আজ তাকে ৫ লাখ টাকা ঘুষ প্রদানে সম্মত হন। আজ ঘুষের টাকা দেয়ার দিন ধার্য ছিল। বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করলে ঘুষ গ্রহণকালে অভিযোগ সংশ্লিষ্ট কর্মকর্তাকে গ্রেফতারের জন্য ১১ সদস্যের একটি বিশেষ টিম গঠন করা হয়। এই টিমের সদস্যরা দুদক ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে মতিঝিলের বিআইডব্লিউটিএ ভবনের চারিদিকে অবস্থান গ্রহণ করেন।

দুপুরের দিকে নৌ-পরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ.কে.এম.ফখরুল ইসলামকে তার নিজ দপ্তর থেকে অভিযোগকারী এ.এন.এম বদরুল আলমের কাছ থেকে ৫ টাকা ঘুষ গ্রহণকালে তাৎক্ষণিকভাবে ঘুষসহ হাতে-নাতে গ্রেপ্তার করে দুদকের বিশেষ টিমের সদস্যরা।
এ বিষয়ে মতিঝিল থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে দুদক জানায়।