Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:৫৭ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ
মাহবুব-উল-আলম হানিফ, ফাইল ফটো

‘ঘরে সুশিক্ষা না থাকলে সন্তানেরা মানুষ হবে না’

সন্তান যাতে বিপথে না যায়, সে জন্য অভিভাবকদের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

তিনি বলেন, সন্তানদের মানুষের মতো মানুষ হতে হলে পরিবারকে এগিয়ে আসতে হবে। ঘরে যদি সুশিক্ষা না থাকে, সন্তানেরা মানুষ হবে না।
হানিফ আজ বুধবার রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশের থ্রিডি সেমিনার হলে এক রিপোর্ট প্রকাশ ও সনদ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন।

মোটিভেট অ্যান্ড অর্গানাইজ ভলান্টারি এনগেজমেন্ট (মোভ) ফাউন্ডেশন নামে তরুণদের একটি সংগঠন ‘সহনশীলতা, শ্রদ্ধাবোধ ও শান্তি’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করে। কর্মশালা শেষে রিপোর্ট প্রকাশ ও অংশগ্রহণকারীদের সনদ দেয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত থমাস প্রিনজ, ইসলামী ঐক্যজোট বাংলাদেশের মহাসচিব মুফতি মো. ফয়েজুল্লাহ, মোভ ফাউন্ডেশন অনারারি সভাপতি এ বি এম রাশেদুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা যান্ত্রিক, উচ্চাভিলাষী আর কর্মজীবনে ব্যস্ত। তাই সন্তানকে সময় দিতে পারছি না। সময় এসেছে সন্তনের প্রতি অভিভাবকদেও খেয়াল রাখার।

মোভ ফাউন্ডেশন গত আগস্ট ও সেপ্টেম্বরে ছয়টি কর্মশালার মধ্য দিয়ে ১২৪ জন তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেয়। এই প্রশিক্ষণে ৬১ জন ছিল বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর বাকি ৬৩ জন ছিল বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী।