ব্রেকিং নিউজ

বিকাল ৫:৩১ ঢাকা, বুধবার  ১৫ই আগস্ট ২০১৮ ইং

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ঘরে ঘরে উন্নয়নের উৎসব পালন করা উচিত : পলক, সড়কের চিত্র কি বলে?

বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে উন্নয়নের উৎসব পালন করা উচিত বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সোমবার বেলা ১০টায় নাটোরের সিংড়া উপজেলায় `উন্নয়ন মেলা-২০১৫` এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। কিন্তু আশ্চর্যর বিষয় হচ্ছে  এর মাত্র ৫ দিন আগে সড়ক এর বেহাল অবস্থার কারণে নিজ এলাকার নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করতে প্রায় দুই কিলোমিটার কাঁদামাটির পথ পাড়ি দিয়ে নজির স্থাপন করে পত্রিকার শিরোনাম হয়েছেন তিনি।

দেশের প্রতিটি ঘরে উন্নয়নের উৎসব পালন করা উচিত

বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে উন্নয়নের উৎসব পালন করা উচিত বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, যে দেশের প্রধানমন্ত্রী এক দিনে ২৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, বছরের শুরুতে কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে তাদের মুখে হাসি ফুঁটিয়ে নজির সৃষ্টি করে। যার সঠিক নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে তথ্য প্রযুক্তিতে রোল মডেল। এসেছে কৃষি, বিদ্যুৎ, শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন খাতে অভাবনীয় সাফল্য।

Natore-Singra20150928144402সোমবার বেলা ১০টায় নাটোরের সিংড়া উপজেলায় `উন্নয়ন মেলা-২০১৫` এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপজেলা উপজেলা নির্বাহী অফিসার হেমন্ত কুবীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলাম, ডাহিয়া ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন সরদার, ছাতারদিঘী ইউপি চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ প্রমুখ।

এর আগে উপজেলা উন্নয়ন মেলা উপলক্ষে এক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে ফিতা কেটে উপজেলা উন্নয়ন মেলার উদ্বোধন ও মেলায় আগত বিভিন্ন প্রতিষ্ঠানের ১৭টি স্টল পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সূত্রঃ http://www.jagonews24.com/country/news/54139/%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%9F%E0%A6%BF-%E0%A6%98%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%89%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A8%E0%A7%9F%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%89%E0%A7%8E%E0%A6%B8%E0%A6%AC-%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%A8-%E0%A6%95%E0%A6%B0%E0%A6%BE-%E0%A6%89%E0%A6%9A%E0%A6%BF%E0%A6%A4

২ কিলোমিটার কাঁদামাটি পাড়ি দিলেন পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবার নিজ এলাকার নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করতে প্রায় দুই কিলোমিটার কাঁদামাটির পথ পাড়ি দিয়ে নজির স্থাপন করেছেন। ঈদ পূর্ববর্তী বুধবার সন্ধ্যায় সিংড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল ছাতারদিঘী ইউনিয়নের নিখিরা বাঁশ বাড়িয়া গ্রামে ২৭ লাখ ৪২ হাজার টাকা ব্যয়ে ২.৭৪২ কিলোমিটারে ১৮০টি (আবাসিক-১৭৬, বাণিজ্যিক-২ এবং দাতব্য-২) পরিবারের মাঝে নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। এছাড়া ছাতারদিঘী ইউনিয়নের পালসা গ্রামে ৯ লাখ ৪৩ হাজার টাকা ব্যয়ে ০.৯৪৩ কিলোমিটারে ৫৩টি (আবাসিক-৫২, দাতব্য-১) পরিবারের মাঝে নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন তিনি।

এর আগে বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ৩ তলা বিশিষ্ট সিংড়া প্রেসক্লাবের কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন পলক। উদ্বোধন শেষে জেলা ও উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় পলক বলেন, আগামী তিন বছরের মধ্যে দেশে এক লক্ষ ফ্রি ওয়াই ফাই হটস্পট ইন্টারনেট জোন স্থাপন করা হবে। তৃণমুল পর্যায়ের দরিদ্র মেধাবীরা যাদের ইন্টারনেট ব্যবহারের সামর্থ্য নেই তারা যেন এই ফ্রি ওয়াই ফাই হটস্পট ইন্টারনেট জোনের মাধ্যমে সুযোগ সুবিধা ভোগ করে স্বাবলম্বী হতে পারে। সেই লক্ষ্যকে বাস্তবায়নের জন্য কাজ করছে বর্তমান সরকার। মাঠ পর্যায়ের সাংবাদিকরা নানা প্রতিকূল অবস্থায় সাংবাদিকতা করে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের তথ্য প্রযুক্তি নির্ভর আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে দেশের প্রান্তিক পর্যায়ের ২ হাজার সাংবাদিককে প্রশিক্ষনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

Palak_Calanbilসিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা এমরান আলী রানার সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমন্ত হেন্রি কুবি, নাটোর প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, নাটোর জেলা প্রেসক্লাবের সভাপতি মাহফুজ আলম মুনি, সিংড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নবীউর রহমান পিপলু, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, আউটসোসিং কর্মী এমিল হাসিবুল প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলাম, সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন, উপজেলা আ’লীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, সহ সভাপতি আবু বক্কর ছিদ্দিক রকি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা, সাংগঠিনিক সম্পাদক লুৎফুল হাবীব রুবেল, প্রাক্তন অধ্যক্ষ শারফুল ইসলাম তারা, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসসহ স্থানীয় ব্যক্তিবর্গ। সূত্রঃ http://www.priyo.com/2015/Sep/27/171268