ব্রেকিং নিউজ

বিকাল ৫:২৪ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শহীদুল হক
পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক, ফাইল ফটো

ঘরমুখো মানুষের ভোগান্তি কম, মহাসড়কে যানজট নেই : আইজিপি

পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, অন্যান্য বারের তুলনায় এবারের ঈদে মহাসড়কে ঘরমুখো মানুষের ভোগান্তি কম। এছাড়া মহাসড়কে কোথাও যানজট নেই বলে তিনি উল্লেখ করেন।

তিনি আজ শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে মহাসড়ক পরিদর্শন ও ওয়াচ টাওয়ারের উদ্বোধন শেষে এ কথা বলেন।

যাত্রীদেরকে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনের ছাদে বসে চলাচল না করার আহবান জানিয়েছেন আইজিপি।

তিনি বলেন, ঈদের ছুটিতে বেশিরভাগ সময়েই সড়ক মহাসড়কগুলোতে পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন ও ছাদে চলাচলের কারণে বড় ধরণের দূর্ঘটনা ঘটে থাকে। তিনি যাত্রীসাধারণ পরিবহন মালিকদের এ ব্যাপারে সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দেন।

আইজিপি বলেন, দুই একটি জায়গায় সেতুর নির্মান কাজের কারণে যানবাহনের ধীর গতি রয়েছে। এছাড়া মহাসড়কে কোথাও যানজট নেই বলে তিনি উল্লেখ করেন।

আইজিপি জানান, রাজধানীসহ আশপাশের এলাকায় ঈদের ছুটিতে ফাঁকা হয়ে গিয়েছে। এসব এলাকায় জনসাধাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। নিরিবিলি ফ্ল্যাটগুলোতে সিসি ক্যামেরার পাশাপাশি নিজস্ব পাহারার ব্যবস্থা ছাড়াও তাদের সাথে সমন্বয় করে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা নিবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শন করেন আইজিপি এ.কে.এম শহীদুল হক।

গজারিয়ায় উপস্থিত সাংবাদিকদের এ.কে.এম শহীদুল হক বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি বলেন, গত তিনদিন যানবাহনের ধীরগতি থাকলেও আজ শনিবার স্বাভাবিক গতিতে যান চলাচল করছে। মহাসড়কে যানজট নেই।

তিনি বলেন, মহাসড়কে ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকলেও পচনশীল পণ্যবাহী ও তৈরী পোশাক শিল্পের স্বার্থে সংশ্লিষ্ট গাড়ীগুলো চলাচলের সুযোগ দেওয়া হচ্ছে।

পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।