Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:২৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

গ্রেফতারের মুখে ফখরুল

গ্রেফতারের মুখে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বর্তমানে তিনি জাতীয় প্রেস ক্লাবের ভেতরে অবস্থান করছেন। তার সঙ্গে বিএনপিপন্থী পেশাজীবী পরিষদের কয়েকজন নেতা রয়েছেন। সেখানে তিনি যে কোনো মুহূর্তে গ্রেফতার হতে পারেন বলে গুঞ্জন রয়েছে।
সোমবার বিকাল ৪টায় বিএনপিপন্থী পেশাজীবীদের অনুষ্ঠানে যোগদান শেষে তিনি প্রেস ক্লাবে প্রবেশ করেন। এরপর থেকে প্রেস ক্লাবের তিনটি গেটে মহানগর গোয়েন্দা পুলিশের তিনটি টিম অবস্থান নেয়। সেখানে প্রস্তুত রাখা হয়েছে তিনটি মাইক্রোবাস। প্রেস ক্লাব ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।
মির্জা ফখরুল ইসলাম প্রেস ক্লাবের দোতলায় ভিআইপি গেস্ট রুমে অবস্থান করছেন। সেখানে জাগপা প্রধান শফিউল আলম প্রধান, পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল আমিন গাজী, বিএফইউজের (একাংশ) সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, মহাসচিব এম এ আজিজ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ডিইউজে (একাংশ) সভাপতি কবি আবদুল হাই সিকদার, পেশাজীবী পরিষদের নেতা আ ন হ আকতার হোসেন, মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের নেত্রী শ্যামা ওবায়েদসহ বিএনপিপন্থী পেশাজীবীদের বেশ কয়েকজন নেতা রয়েছেন।
এছাড়া বিএফইউজের আরেক অংশের নেতা ইকবাল সোবহান চৌধুরীকেও রাতে প্রেস ক্লাবে অবস্থান করতে দেখা গেছে। সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভাষণের ওপর প্রতিক্রিয়া জানানোর কথা ছিল মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। সে জন্য প্রেস ব্রিফিংও করার কথা ছিল। শেষ পর্যন্ত ওই প্রেস ব্রিফিং হয়নি।
বিএনপির একটি সূত্র জানায়, কয়েক দফায় বের হওয়ার চেষ্টা করেও পুলিশের কারণে বাইরে যেতে পারেননি মির্জা ফখরুল। মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব প্রেসক্লাবেই অবস্থান করছেন। অন্যদিকে প্রেসক্লাবের সামনে ও আশেপাশে পুলিশ ও ডিবি পুলিশের সংখ্যাও বাড়ানো হয়েছে।