ব্রেকিং নিউজ

রাত ৯:২৫ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া - ওবায়দুল কাদের
খালেদা জিয়া - ওবায়দুল কাদের

‘গ্রেফতারি পরোয়ানা জারিতে ষড়যন্ত্র নেই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সরকার নয়, আদালত জারি করেছেন। এটা আদালতের ব্যাপার। এখানে রাজনৈতিক কোন ষড়যন্ত্র নেই।

আজ মঙ্গলবার নারায়ণগঞ্জের মেঘনা টোলপ্লাজায় যানবাহনে অতিরিক্ত মালামাল প্রতিরোধে চালকদের সচেতন করার জন্য প্রচারপত্র বিলি ও ওজন স্কেল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া এবং বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, এটা কি সরকারের গ্রেফতারির পরোয়ানা নাকি আদালতের? আদালতের কোনো আদেশ বা রায় যখন সরকারের বিরুদ্ধে যায়, তখন বিএনপি খুশি রাখার জায়গা থাকে না। আবার যখন কোনো আদেশ বা রায় তাদের বিরুদ্ধে যায়, তখন তারা আদালত রায়ের বিরুদ্ধে বিক্ষোভ প্রতিবাদ করে, যার অর্থ হচ্ছে আদালতের রায়কে তারা অবমাননা করছে।

বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায়ও কিন্তু আদালত দিয়েছে। ষোড়শ সংশোধনীর রায় যখন সরকারের বিরুদ্ধে যায় বিএনপির তখন খুশির সীমা ছিলনা। আর যখন তাদের বিরুদ্ধে যায় তখন রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবী করে।

মহাসড়কে যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, অতিরিক্ত মালামাল পরিবহনের কারণে যানবাহনগুলো বিকল হয়ে যানজট সৃষ্টি করে থাকে। একই কারনে মহাসড়কগুলোর রাস্তা ধংস হয়ে যাচ্ছে। মহাসড়কগুলো রক্ষা করার জন্য আগামী ১ নভেম্বর থেকে স্কেল লোড নীতামালা যথাযথ প্রয়োগ করা হবে।

তিনি বলেন, মহাসড়কে মালামাল পরিবহনের ব্যাপারে মন্ত্রনালয় একটি নীতিমালা প্রণয়ন করেছে। এ নীতিমালা যথাযথভাবে বাস্তবায়ন করা হলে মহাসড়কগুলো রক্ষা করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী, সড়ক পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব হুমায়ূন কবীর মজুমদার এবং সিএনজি লিঃ এর নির্বাহী পরিচালক মেজর (অবঃ) জিয়াউল হাসান সারোয়ারসহ সড়ক ও জনপদের উর্ধ্বতন কর্মকর্তারা।