ব্রেকিং নিউজ

রাত ১১:৩০ ঢাকা, সোমবার  ১২ই নভেম্বর ২০১৮ ইং

সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন

গ্রেফতারকৃত মইনুলকে কারাগারে পাঠিয়েছে

মানহানির মামলায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে ঢাকার একটি আদালত।

আজ মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম শুনানি নিয়ে এই আদেশ দেন। আজ বেলা একটার দিকে মইনুল হোসেনকে আদালতে নেয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

আদালতে শুনানিতে মইনুল হোসেনের পক্ষে আইনজীবীরা যে অভিযোগে মামলাটি হয়েছে, সেটি জামিনযোগ্য দাবি করে আদালতে জামিনের আবেদন পেশ করেন। অপরদিকে ব্যারিস্টার মইনুল হোসেনের জামিনের বিরোধিতা করে আদালতে শুনানি করেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবু ও আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু।

রংপুরে করা মানহানির এক মামলায় গতকাল সোমবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়। সেখান থেকে তাকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে আনা হয়।

গতকাল রংপুর মুখ্য মহানগর হাকিমের আদালতে মিলি মায়া বেগম নামের এক নারী মানহানির এ মামলা করেন। ওই মামলা আমলে নিয়ে বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা গতকাল মইনুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদেশ দেয়।

গত ১৬ অক্টোবর রাত রাতে ৭১ টেলিভিশনে ‘৭১ এর জার্নাল’ টকশোতে নারীনেত্রী, মানবাধিকার কর্মী ও সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ওই বক্তব্যকে কেন্দ্র করে মানহানির অভিযোগে দেশের বিভিন্ন আদালতে বেশ কটি মামলা দায়ের হয়েছে।

FOLLOW US: