ব্রেকিং নিউজ

সকাল ৯:৪২ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

গ্রেনেড হামলা মামলায় আরও ২০ জনের সাক্ষ্য নেয়ার আবেদন

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় চার্জশিট বহির্ভূত আরও ২০ জনের সাক্ষ্য নিতে আদালতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

গত ২ ফেব্রুয়ারি নাজিমউদ্দিন রোডের বিশেষ আদালতে এ আবেদন করা হয়। আবেদনের আংশিক শুনানি হয়েছে। পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে আগামী ৮ ফেব্রুয়ারি।

২১  অগাস্ট গ্রেনেড হামলার দুই মামলায় গত ১ এবং ২ ফেব্রুয়ারি ২০৭ নম্বর সাক্ষী হিসেবে ঘটনার সময় মতিঝিল থানার এসআই মনির হোসেনের সাক্ষ্য নেয়া হয়। তার সাক্ষ্য গ্রহণ শেষে ন্যায় বিচারের স্বার্থে মামলা প্রমাণের জন্য নতুন ২০ জনের সাক্ষ্য নেয়ার আবেদন করা হয়।

নতুন সাক্ষীদের ব্যাপারে রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি সৈয়দ রেজাউর রহমান জানান, তদন্ত কর্মকর্তার কাছে জবানবন্দী দিলেও মামলার অভিযোগপত্রে সাক্ষী হিসেবে অন্তর্ভূক্ত হননি এমন তিনজনকে নতুন সাক্ষী হিসেবে অন্তর্ভূক্ত করার আবেদন করা হয়েছে।

এছাড়াও সাক্ষীদের মধ্যে বিচারক শাহরিয়ার মাহমুদ আদনানও রয়েছেন। তিনি গ্রেনেড হামলা মামলার আসামি মাওলানা আব্দুর রশীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণ করেছিলেন।

এদিকে নতুন সাক্ষী অন্তর্ভূক্তির আবেদনের বিরোধিতা করেন আসামিপক্ষের আইনজীবীরা।

২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় ২২ জন নিহত ও কয়েক’শ লোক আহত হন।

২০০৮ সালের ১১ জুন এ মামলায় ২২ জনকে আসামি করে সিআইডি প্রথম অভিযোগপত্র দেয়। পরে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এ মামলার অধিকতর তদন্ত করে ২০১১ সালের ৩ জুলাই তারেক রহমানসহ আরও ৩০ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেয় সিআইডি। মোট ৫২ আসামির মধ্যে তারেক রহমান ছাড়াও ১৯ আসামি পলাতক রয়েছেন।