ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১২ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

গ্যাস-বিদ্যুতের মূল্য বাড়লেই লাগাতার কর্মসূচি

নয়াপল্টনে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিংয়ে এসব কথা জানানো হয়। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকের বিষয়বস্তু তুলে ধরে বলেন, যেদিন থেকে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হবে সেদিন থেকে ২০ দলীয় জোট লাগাতার কর্মসূচি দেবে। তবে কি ধরনের কর্মসূচি দেয়া হবে তা স্পষ্ট করেননি তিনি। আগামী জানুয়ারি থেকে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর ব্যাপারে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। অবিলম্বে এ সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জোটের নেতারা।।

মালয়েশিয়ার সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তার কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সভানেত্রী যে বক্তব্য দিয়েছেন তা রাজনৈতিক সংস্কৃতিকে কলুসিত করবে। তিনি একটি দেশ নিয়ে যে মন্তব্য করেছেন তা কূটনৈতিক সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলবে।

বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, সরকারের দুর্নীতির কারণে গ্যাস বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। সরকারের ভ্রান্ত নীতির কারণে কৃষকরা আজ তাদের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। ভারত থেকে চাল আমদানি করা হচ্ছে। কৃষি উপকরণের দাম বৃদ্ধি পেয়েছে। ফলে কৃষকেরা তাদের ফসলের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, আগামী ১৩ ডিসেম্বর নারায়ণগঞ্জের কাঁচপুরে ২০ দলীয় জোটের জনসভা হবে। এ জনসভায় প্রধান অতিথি থাকবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। জনসভা সফল করতে ২০ দলীয় জোটের শরীক দলগুলো সর্বাত্মক চেষ্টা করবে বলে জানান তিনি।