Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৪৫ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

বিএনপি
বিএনপি

গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির পরিকল্পনা বাদ না দিলে প্রতিবাদে কর্মসূচী দিবে বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আবারও গ্যাস ও বিদ্যুতের দাম দ্বিগুনের মতো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। যদি গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয় তাহলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জনগনকে সাথে নিয়ে এর প্রতিবাদে কঠোর কর্মসূচী ঘোষণা করবে। এ গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার আহবান রিজভীর। 
শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, গনবিরোধী অবৈধ এ সরকার দূর্নীতি ও লুটপাটের মাধ্যমে সকল সেক্টর ধ্বংসের পর আবারও গ্যাস ও বিদ্যুতের দাম দ্বিগুনের মতো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববাজারে তেলের দাম কমায় বিদ্যুৎ উৎপাদন খরচ কমেছে তারপরও এ বৃদ্ধি করা হচ্ছে সরকারের দুর্নীতির ব্যপ্তি আরও বৃদ্ধি করার জন্য। এক দিকে মানুষ সরকারের ভযাবহ গণতন্ত্র হরণের দুঃশাসনের পিষ্ট ও নির্বাক এর ওপর গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে মানুষের জীবন যাত্রায় ব্যয় আতিমাত্রায় বৃদ্ধি পেয়ে জনগনকে অতুল গহবরে ঠেলে দেয়া হবে। এমনিতে গুম অপহরণ আর লাশের মিছিলের ভয়াবহ বাস্তবতায় সমাজে ভয়াবহ এনার্কি বিরাজ করছেঅন্যদিকে গ্যাস বিদ্যুতের দাম বাড়ানো হলে মানুষ ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলবে এবং মানুষ ভয়াবহ দুর্যোগে পড়বে, মানুষের দৈনন্দিন জীব যাপন আরও কষ্টকর হয়ে পড়বে, কৃষি ও শিল্প উৎপাদনেও ব্যাপক প্রভাব পড়বে। একদিকে রাজকোষ জনগনের শত শত কোটি টাকা চুরি, গত কয়েক বছর ধরে সরকারী ব্যাংকগুলো লুপাট, শেয়ার বাজার থেকে লক্ষকোটি টাকা আত্মসাৎ করে দেশের সম্পদের বিরাট অংশ বিদেশে পাচার করে ক্ষমতাসীনরা দেশের অর্থনীতিকে কাফন পড়িয়ে দিয়েছে। দারিদ্র অনটনের পিষ্টন যন্ত্রে জনগনের অষ্টকপ্রাহরিক জীবনটা পেষাই করে আখের মতো ছিব্রে করে তুলছে এ ভোটারবিহীন সরকার। এদের অপশাসন আর অপকীর্তির কারণে রাষ্ট্রীয় জীবনের পরতে পরতে জড়িয়ে আছে মানব আত্মার অবমাননার বিভিন্ন দিক।

তিনি বলেন, গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সরকারী হীন পরিকল্পনার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি । আমি দলের পক্ষ থেকে অবিলম্বে সরকারের এ ধরনের গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার জোরালো আহবান জানাচ্ছি। অন্যথায় গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি করলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জনগনকে সাথে নিয়ে কঠোর কর্মসূচী ঘোষণা করবে।