Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৪৫ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

“গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি বিএনপির”

পুনরায় গণশুনানি করে গ্যাস ও বিদ্যুতের দাম নির্ধারণ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে বিএনপি।
শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।
পুনরায় গণশুনানি হলে বিএনপি দলীয় মতামত দেবে উল্ল্যেখ করে রিপন বলেন, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির জন্য এর আগে বিআরসি যে গণশুনানির আয়োজন করেছিল ওই গণশুনানি যথাযথভাবে হয়নি। তাই নতুন করে গণশুনানির ব্যবস্থা করতে হবে। সকলের মতামতের ভিত্তিতে আন্তর্জাতিক বাজারের মান ঠিক রেখে গ্যাস ও বিদ্যুতের দাম পুণরায় নির্ধারণ করতে হবে।
বিএনপি মুখপাত্র বলেন, এই সরকার বিনাভোটে নির্বাচিত। তাই জনগণের কাছে সরকারের জবাবদিহিতা না থাকায় ইচ্ছামতো গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। জনগণের প্রকৃত ভোটে নির্বাচিত হলে বর্তমান সরকার জবাবদিহিতার কথা ভাবতো।
গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধিকে অযৌক্তিক দাবি করে রিপন বলেন, আন্তর্জাতিক বাজারে যেখানে তেলের দাম কমে গেছে তখন দেশে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি অযৌক্তিক। সরকারের এই অযৌক্তিক সিদ্ধান্তের ফলে মানুষ আরেক দফা দুর্ভোগে নিপতিত হবে। মানুষ সংসার চালাতে আরো হিমশিম খাবে।
রিপন বলেন, সরকারের ভেতর থেকে যখন কেউ কেউ গ্যাস ও বিদ্যুতে দাম কমানোর দাবি জানিয়েছে। তখন তা এটাই প্রমাণ করে যে, বিএনপি জনগণের কথা বলে। গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব বিএনপি প্রত্যাখ্যান করছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারমান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপেদষ্টা আব্দুল হালিম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুল সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম প্রমুখ।